শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭

আঠারো কোটি টাকার জাল স্ট্যাম্প, ডাক টিকিটসহ গ্রেপ্তার ৪

নিজস্ব সংবাদদাতা : আঠারো কোটি টাকা মূল্যের জাল স্ট্যাম্পসহ জালিয়াত চক্রের চারজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের রমনা বিভাগ। পল্টন ও আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে শনিবার ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে জানানো হয়।

গ্রেপ্তররা হলেন- মো. আশরাফুজ্জামান ওরফে আকাশ (৪৫), মো. মোরসালিন সরদার সোহেল (৩০), মো. রনি শেখ (২৫) ও মো. আব্দুল আজিজ (২৩)।

তাদের কাছ থেকে জাল স্ট্যাম্প, ডাক টিকিট, কোর্ট ফি ছাড়াও স্ট্যাম্প তৈরিতে ব্যবহৃত কম্পিউটার, প্রিন্টার, বৈদ্যুতিক সেলাই মেশিনও একটি সাধারণ সেলাই মেশিনও জব্দ করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার সংবাদ সম্মেলনে বলেন, “গ্রেপ্তাররা দীর্ঘদিন ধরে জাল স্ট্যাম্প তৈরি করে ঢাকা শহরসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করত।চক্রের পলাতক সদস্য মনির মোল্লা ও সাকিবসহ আরও কয়েকজনের সহায়তায় তারা এই কাজ করে আসছে।

“প্রতি পাতা জাল স্ট্যাম্প তৈরিতে ১৫ থেকে ১৬ টাকা খরচ হয় এবং ২৫ থেকে ৩০ টাকায় তারা ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে বলে জানিয়েছে।”

পুলিশ কর্মকর্তা হাফিজ আক্তার বলেন, “সাধারণ স্ট্যাম্পের মধ্যে জাল স্ট্যাম্প ঢুকিয়ে সরবরাহ করা হতো। এতে করে সরকার বড় অংকের রাজস্ব হারাত।”

গ্রেপ্তারদের বিরুদ্ধে পল্টন মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.