শনিবার, ২৩ Jan ২০২১, ১০ মাঘ ১৪২৭

আনসারুল্লাহ বাংলা টিমের ওয়ালি উল্লাহর জবানবন্দি

আজকের দেশবার্তা রিপোর্টঃ রাজধানীর মোহাম্মদপুর থানাধীন ঢাকা উদ্যান এলাকা থেকে গ্রেফতার আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য মুহাম্মদ ওয়ালি উল্লাহ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ঢাকা মহানগর হাকিম হাবিবুর রহমানের আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় তিনি জবানবন্দি প্রদান করেন।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আদালত সূত্র থেকে এ তথ্য জানা যায়। আদালতের সূত্র মতে, বুধবার চার দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। ওয়ালি উল্লাহ সেচ্ছায় জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে শনিবার মুহাম্মদ ওয়ালি উল্লাহকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বিচারক চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শুক্রবার (১০ জুলাই) রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। এ সময় অজ্ঞাতনামা আরও পাঁচ-সাতজন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) জানায়, মুহাম্মদ ওয়ালি উল্লাহ আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য। তার কাছ থেকে জঙ্গি কার্যক্রমে ব্যবহৃত একটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। ওয়ালি উল্লাহ পিরোজপুরের নাজিরপুর রামনগর এলাকার জালাল উদ্দিন সরকারের ছেলে। তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.