সোমবার, ০৬ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭

ইতিহাসে লিভারপুলের এত টাকায় চুক্তি হয়নি আর কোনো ফুটবলারের

এই তো বছর দুয়েক আগের ঘটনা। ২০১৮ সালের জানুয়ারিতে সাউদাম্পটন থেকে ৭৫ মিলিয়ন পাউন্ডে লিভারপুলে এসেছিলেন। দুই বছর ঘুরতেই ক্লাবের ইতিহাসের সর্বোচ্চ বেতনের খেলোয়াড় হতে যাচ্ছেন ভারজিল ফন ডাইক।

আনফিল্ডে আসার পর থেকে গত দুই বছরে বিশ্বের সেরা সেন্টার-ব্যাক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ফন ডাইক। এমন এক রত্নকে কিছুইতেই ছাড়তে রাজি নয় লিভারপুল। ইংলিশ গণমাধ্যমের খবর, ডাচ তারকার সঙ্গে রেকর্ড পাঁচ বছরের চুক্তি করতে যাচ্ছে অলরেডরা।

দলে তার যে অবস্থান এখন, তাতে নতুন চুক্তি হবে তাতে বিস্ময়ের কিছু নেই। তবে ফন ডাইকের সঙ্গে যে বিশাল অংকের চুক্তি হচ্ছে, সেটি চোখ কপালে ওঠার মতো। নতুন চুক্তিতে সপ্তাহ প্রতি ২ লাখ ২০ হাজার পাউন্ড করে পাবেন এই ডাচ ডিফেন্ডার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ২ কোটি ৩৬ লাখ টাকার মতো।

বর্তমানে লিভারপুলে সবচেয়ে বেশি বেতন পান মিসরীয় তারকা ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। প্রতি সপ্তাহে তার সঙ্গে ২ লাখ পাউন্ডের চুক্তি লিভারপুলের। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ২ কোটি ১৪ লাখ টাকা।

ফন ডাইকের কাছে অবশ্য এর চেয়েও বড় অফার ছিল। ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) সপ্তাহ প্রতি ২ লাখ ৮০ মিলিয়ন পাউন্ডে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩ কোটি টাকার মতো) দলে নিতে চেয়েছিল এই ডিফেন্ডারকে।

লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদও যোগাযোগ করেছিল। কিন্তু আনফিল্ড ছাড়তে রাজি হননি ফন ডাইক। ২০২৫ সাল পর্যন্ত নতুন চুক্তিতে সম্মতি দিয়েছেন। এখন কেবল আনুষ্ঠানিকতার অপেক্ষা।