রোববার, ১৭ Jan ২০২১, ৪ মাঘ ১৪২৭

ইসাথীর যুগর্পূতী ও এটিইটি’র নবনির্বাচিত কমিটিকে সর্ম্বধনা

আজকের দেশবার্তা রিপোর্টঃ শতর্বষীয় (১০৯বছর) শিক্ষাপ্রতিষ্ঠান টাঙ্গাইল টেক্সটাইল ইন্সটিটিউটের প্রাক্তন শির্ক্ষাথীদের সংগঠন ইসাথী’র একযুগপূর্তী অনুষ্ঠান গতকাল ১ জানুয়ারি ২০২১ ইং ঢাকার মিরপুরের রুপনগর থানাধীন প্রিয়াঙ্কা স্যুটিং স্পটে অনুষ্ঠিত হয়। সারাদিন ব্যাপি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ার মাহবুবুল ইসলাম মৃধা সোহাগ। অনুষ্ঠানটি উদ্বোধন করে ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারস এন্ড কেটনোলজী (আইটিইটি)এর সভাপতি ও হ্যামস্ গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সফিকুর রহমান সিআইপি। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন টাঙ্গাইল টেক্সটাইল ইন্সটিটিউটের সাবেক অধ্যক্ষ ও বর্তমানে ন্যাশনাল ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রির্সাচ(নিটার) এর অধ্যক্ষ ড.ইঞ্জিনিয়ার এ.কে.এম ফরিদুল আজাদ, এটিইটি’র সদ্য বিদায়ী ও নবর্নিবাচিত সভাপতি ডারা টেকনোলজীর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো: আমিনুল ইসলাম, এটিইটির সাধারন সস্পাদক ও ডেনিম সল্যুশনের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এস. এম সোহেল রানা,ইসাথীর সাবেক সভাপতি ফোরামের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. গোলাম কিবরিয়া রিপন, ইঞ্জিনিয়ার নাজমুল আহসান, রথীন চাকী, মিজানুর রহমান মিজান, হুমায়ুন কবির, আওলাদ হোসেন তুহিন, ইঞ্জি. জাফর মাহমুদ, এস.এম কামাল প্রমুখ।

অনুষ্ঠানের উদ্বোদক ইঞ্জিনিয়ার সফিকুর রহমান সিআইপি তার বক্তব্যে আগত বক্তাদের প্রশ্নের জবাব দেন এবং আশ্বস্থ করেন অদূর ভবিষ্যতে টাঙ্গাইল টেক্সটাইল ইন্সটিটিউট খ্যাতনামা টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে রুপান্তরিত হবে।

অধ্যক্ষ ড. ইঞ্জিনিয়ার এ.কে.এম ফরিদুল আজাদ তার প্রিয় শির্ক্ষাথীদের সুন্দর দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

ইঞ্জিনিয়ার নাজমুল আহসান তার বক্তব্যে টেক্সটাইল শিল্পে টেক্সটাইল ডিপ্লোমাদের ভূমিকা, অবদান এবং সুবিধা ও অসুবিধাগুলো তুলে ধরেন।

ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম ও ইঞ্জি. এস.এম সোহেল রানা ইসাথী ও টেক্সটাইল শিল্প নিয়ে সুন্দর ও সাবলিল বক্তব্য প্রদান করেন।

ইঞ্জিনিয়ার গোলাম কিবরিয়া রিপন ও ইঞ্জি. মোয়াজ্জেম হোসেন সরকার সংগঠনটি নিয়ে গঠনমূলক সুন্দর বক্তব্য প্রদান করেন।

ইসাথীর স্বপ্নদ্রষ্টা ইঞ্জি. আরিফুর রহমান সিদ্দিকী ইসাথীর ইতিহাস ও কার্যকলাপ বিস্তারিত আলোচনা করেন।

সাধারন সম্পাদক ইঞ্জি. মাহবুবুর রহমান তার দ্বি-বার্ষিক ও অর্থ বিষয়ক প্রতিবেদন পেশ করেন। যাদের অক্লান্ত পরিশ্রমের ফলে অনুষ্ঠানটি সফল হয় তাদেরকে ধন্যবাদ জানান সাধারন সম্পাদক। যেমন-মোয়াজ্জেম হোসেন নয়ন, রিয়াল আল মামুন, মাহফুজ, সজিব আহমেদসহ অনেকে।

এদিকে এটিইটি’র নবনির্বাচিত কমিটিকে ক্রেস্ট ও উত্তরীয় প্রদানের মাধ্যমে সর্ম্বধিত ও বরন করে নেওয়া হয়।

ইঞ্জিনিয়ার গোলাম বিরিয়া রিপন ও ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম ২০২০-২০২২ এ নির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন বস্ত্র অধিদপ্তরের উপ-পরিচালক ইঞ্জিনিয়ার রাজু আহমেদ ও সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন ইঞ্জিনিয়ার সোহাগ সেন। পরিশেষে র‌্যাফেল ড্র ও মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গান পরিবেশন করেন চ্যানেল আই এর সেরাকন্ঠ ও টেলিভিশনের নিয়মিত সংগীত শিল্পী উর্মি খান।পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মিষ্টভাষী প্রভাষক ইঞ্জিনিয়ার মো. নুরুন্নবী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.