রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭

কাপাসিয়ায় ৫ ফার্মেসি ও ইজারাদাকে জরিমানা

গাজীপুরের কাপাসিয়ায় মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রি, ড্রাগ লাইসেন্স না থাকায় সহ বিভিন্ন অভিযোগে পাঁচ ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. ইসমত আরা।  

অপরদিকে সরকারি নির্দেশ অমান্য করায় উপজেলার বীর উজলী বাজারের ইজারাদারকে  ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  রবিবার (২৮ জুন) বিকালে কাপাসিয়া সদর, আমরাইদ, বীর উজলী ও টোক বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে এ জরিমানা করা হয়।   এসময় সহযোগিতা করেন গাজীপুর ঔষধ প্রশাসন অধিদপ্তরের তত্ত্বাবধায়ক মরুময় সরকার ও কাপাসিয়া থানার পুলিশের সদস্যরা।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কাপাসিয়া সদরের রিপন ফার্মেসিকে ১০ হাজার টাকা, আমরাইদ বাজারের ওমর ফারুককে ২ হাজার, বিল্লালকে ৫ হাজার, মোমেনকে ১০ হাজার এবং টোক বাজারের মাহবুব ফার্মেসিকে ৩ হাজার টাকাসহ মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।বীর উজলী বাজারের ইজারাদার নূর মোহাম্মদকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 
উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা বলেন, মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ ওষুধ, বিক্রির,ড্রাগ লাইসেন্স না থাকায় অপরাধে ৫ ফার্মেসিতে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে সরকারি নির্দেশনা অমান্য করে বাজার পরিচালনা করায় বীর উজলী বাজারের ইজারাদারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।