মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭

ছাত্রলীগের ‘অব্যাহত অপকর্মের’ প্রতিবাদ ছাত্রদলের

নিজস্ব সংবাদদাতা :

বিচারহীনতার কারণেই ছাত্রলীগের অপকর্ম বাড়ছে এবং সিলেট এমসি কলেজের ঘটনা তারই প্রমাণ বলে মন্তব্য করেছেন ছাত্রদলের নেতারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির ডাসের সামনে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে তারা এ মন্তব্য করেন।

সম্প্রতি সিলেটের এমসি কলেজে ছাত্রলীগ কর্মী কর্তৃক গৃহবধূ ধর্ষণ, খাগড়াছড়িতে আদিবাসী নারীকে গণধর্ষণ এবং সাভারের ধর্ষণের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ সমাবেশের আয়োজন করে ছাত্রদল।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান বলেন, ‘সিলেটের এমসি কলেজে ছাত্রলীগের নেতা-কর্মীরা ধর্ষণের ঘটনা ঘটিয়েছেন। দেশব্যাপী তাঁরা অব্যাহত অপকর্ম চালিয়ে যাচ্ছেন৷ এর প্রতিবাদে সিলেট মহানগর ছাত্রদলের পক্ষ থেকে যে বিক্ষোভ মিছিল করা হয়েছিল, তাতে পুলিশ হামলা করেছে ও গুলি চালিয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি৷ ধর্ষণের ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম৷ তিনি বলেন, ‘ছাত্রলীগ সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে দখলদারি কায়েম করে যে সর্বোচ্চ অনৈতিক কর্মকাণ্ড করে থাকে, এমসি কলেজের ঘটনা তারই বহিঃপ্রকাশ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ২০১৫ সালে নারীদের শ্লীলতাহানি, স্যার এ এফ রহমান হলে শিক্ষার্থী আবু বকর হত্যা—এসব ঘটনারও কোনো বিচার হয়নি। বিচারহীনতার সংস্কৃতিতে ধর্ষণসহ সামাজিক অপরাধের প্রতিকার আশা করা যায় না। আমরা সব মনে রাখব। এসবের প্রতিশোধ ছাত্রদল একদিন নিয়ে ছাড়বে।’

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সদস্য সচিব আমানউল্লাহ প্রতিবাদ সমাবেশটি সঞ্চালনা করেন৷ সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেনও সমাবেশে বক্তব্য দেন।

কর্মসূচিতে অংশ নেওয়া নেতাদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় ছাত্রদলের জ্যেষ্ঠ সহসভাপতি কাজী রওনকুল ইসলাম, সহসভাপতি জাকিরুল ইসলাম, হাফিজুর রহমান, মামুন খান, জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক আমিনুর রহমান, যুগ্ম সম্পাদক তানজিল হাসান, নিজামুদ্দীন রিপন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নাছিরউদ্দীন নাছির, আকতার হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *