শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

টাঙ্গাইলে ২৫ মার্চ উপলক্ষে সম্মিলিত সামাজিক আন্দোলনের ‘আলোর পদযাত্রা’।

স্টাফ রিপোর্টারঃ আজ”২৫ মার্চ গণহত্যাকারী ও তার দালালদের ক্ষমা নাই, সুনামগঞ্জে সাম্প্রদায়িক হামলার বিচার চাই”-এই শ্লোগানে টাঙ্গাইল কলেজপাড়া আর্টিজেন্স বধ্যভূমিতে ২৫ মার্চ কালো রাত্রিতে প্রদীপ প্রজ্বলন করে সম্মিলিত সামাজিক আন্দোলন, টাঙ্গাইল জেলা শাখা।
টাঙ্গাইল কলেজপাড়া আর্টিজেন্স বধ্যভূমি নিশ্চিহ্ন হওয়ার আগেই নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত এর ঐতিহাসিক কূপ’টি চিহ্নিত করে সংস্কার ও সংরক্ষণের দাবিতে ২৫ মার্চ সন্ধ্যায় সম্মিলিত সামাজিক আন্দোলন, টাঙ্গাইল জেলা শাখার ‘আলোর পদযাত্রা’ টাঙ্গাইল শহীদ মিনার থেকে শুরু করে গিয়ে পৌঁছায় টাঙ্গাইল কলেজপাড়া আরটিজেন্স বধ্যভূমিতে।
মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে প্রদীপ প্রজ্বলন কর্মসূচি অনুষ্ঠানের মাধ্যমে স্মরণ করা হয় সেইসব শহীদদের যাদের, পৈশাচিকভাবে হত্যা করা হয়েছে এই আরটিজেন্স বধ্যভূমিতে।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সম্মিলিত সামাজিক আন্দোলন, টাঙ্গাইল জেলা শাখা আয়োজিত ‘আলোর পদযাত্রা’ কর্মসূচি’তে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মুহাঃ সাজ্জাদুর রহমান খোশনবীশ, সহ-সভাপতি অধ্যাপক রেজাউল করিম, শ্যামল কুমার চক্রবর্তী, সাধারণ সম্পাদক সৈয়দ নাজমুল হোসেন, সাংগঠনিক সম্পাদক এনাদি হোসেন খান, অর্থ সম্পাদক নাফিজুল ইসলাম রানা, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক আলহাজ্জ আসাদুজ্জামান সোয়েব, কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক রোমান খান হৃদয়, সমাজ সেবা সম্পাদক সিয়াম মিয়া, সদস্য শাফিল শিকদার, বাপ্পি খান, মোঃ হৃদয় হোসাইন, তথ্য আহমেদসহ সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি শামসুজ্জামান জামান, অরিত্র সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ এর সভাপতি ড. ফারহানা ইয়াসমিন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ, টাঙ্গাইল জেলা শাখার সহ-সভাপতি রিচার্ড খান, অর্থ সম্পাদক মোঃ শাহ আলম মিঞা, শিক্ষক নেতা মোঃ সাখাওয়াত হোসেন প্রমুখ।