শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭

ট্রাম্পের দেহে অ্যান্টিবডির ককটেল

নিজস্ব সংবাদদাতা : করোনাভাইরাসে আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শারীরিক অবস্থা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে। তার চিকিৎসায় পরীক্ষামূলক ওষুধের পাশাপাশি অ্যান্টিবডির বিশেষ ককটেলও দেয়া হয়েছে। এদিকে তার শারীরিক অবস্থা জানতে উৎকণ্ঠিত গোটা বিশ্ব।

এক ভিডিওবার্তায় ট্রাম্প বলেছেন, আমি ভালো বোধ করতে শুরু করেছি। আমার ধারণা, পরের কয়েকদিনই আসল পরীক্ষা। এদিনগুলোতে কী ঘটে তা দেখা যাবে।  একইদিন হোয়াইট হাউসের চিকিৎসকরাও জানিয়েছেন, প্রেসিডেন্ট ট্রাম্পের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।  তিনি ইতোমধ্যেই হোয়াইট হাউসে ফেরার কথা বলছেন।
শনিবার সংবাদ সম্মেলনে ট্রাম্পের ব্যক্তিগত চিকিৎসক শন কনলি বলেন, সতর্কতার জন্য প্রেসিডেন্টকে হাসপাতালে নেয়া হয়েছে। তার করোনা শনাক্ত হয়েছে ৭২ ঘণ্টা। প্রথম ৭ থেকে ১০ দিন সবচেয়ে জটিল। এখন পর্যন্ত অনেকটাই সুস্থ রয়েছেন ডোনাল্ড ট্রাম্প। গত ২৪ ঘণ্টায় শরীরে জ্বর ছিল না। প্রেসিডেন্টের শারীরিক অবস্থার উন্নতিতে আমি এবং আমার দল সন্তুষ্ট।
তবে চিকিৎসকদের এ বক্তব্যের কিছুক্ষণ পরেই হোয়াইট হাউসের চিফ অব স্টাফ মার্ক মিডোস সাংবাদিকদের বলেছেন, গত ২৪ ঘণ্টা প্রেসিডেন্টের অবস্থা খুবই উদ্বেগজনক ছিল। পরবর্তী ৪৮ ঘণ্টা তার চিকিৎসার জন্য আরও গুরুত্বপূর্ণ হবে। আমরা এখনও পুরোপুরি সুস্থতার পথে নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *