সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

ট্রাম্প নির্বাচনে ‘চুরি’ করার চেষ্টা করবেন : বাইডেন

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প চুরি করার চেষ্টা করবেন বলে নিজের উদ্বেগের কথা জানিয়েছেন ডেমোক্র্যাট দলের প্রার্থী জো বাইডেন। বলেছেন,’আমার গভীর উদ্বেগ হচ্ছে যে এই প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প চুরি করার চেষ্টা করবেন। এমনকি হেরে গেলেও অফিস ছাড়বেন না।’

বুধবার রাতে সম্প্রচার হওয়া ‘দ্য ডেইলি শো’তে বর্তমান প্রেসিডেন্ট রিপাবলিকান প্রার্থী ট্রাম্পকে উদ্দেশ্য করে তিনি এ কথা বলেন।

বাইডেনের শঙ্কা, জর্জিয়াসহ বেশ কয়েকটি অঙ্গরাজ্যে ভোটাররা যেন ভোট দিতে না পারে সেই চেষ্টা করা হচ্ছে। তবে বাইডেনের এই মন্তব্যকে ষড়যন্ত্র তত্ত্ব বলে আখ্যা দিয়েছে হোয়াইট হাউজ।

শোতে ট্রাম্পের নির্বাচন সংক্রান্ত এক মন্তব্য নিয়ে ৭৭ বছর বয়সী সাবেক ভাইস প্রেসিডেন্ট বলেছেন, এই মানুষ বলেছিলেন, মেইল ইন ব্যালটে জালিয়াতি হবে।

ট্রাম্প যদি পরের নির্বাচনে না জেতেন, তাহলে কি অফিস নাও ছাড়তে পারেন বলে মনে করছেন বাইডেন? সঞ্চালকের এমন প্রশ্নে হ্যাঁ-সূচক উত্তর দেন সাবেক ভাইস প্রেসিডেন্ট। তবে তার বিশ্বাস, প্রয়োজনে সামরিক বাহিনী ব্যবহার করে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করা হবে।

হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি কেইলেঘ ম্যাকএনানি বাইডেনের এই মন্তব্যকে ‘অদ্ভুত’ আখ্যা দিয়ে বলেছেন, ‘ডেমোক্র্যাটরা তাদের মতো করে কাজ করতে পারে। এগুলো হচ্ছে ষড়যন্ত্র তত্ত্ব।’

সূত্র: এনডিটিভি