সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

দুই মন্ত্রী ভালো আছেন করোনায় আক্রান্ত

প্রাণঘাতী করোনা আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও তার স্ত্রী লায়লা আরজুমান্দ বানু এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো।

মুক্তিযুদ্ধমন্ত্রী এবং তার স্ত্রীর শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য ও জনসংযোগ কর্মকর্তা সুফি আব্দুল্লাহিল মারুফ জানান, ওনারা স্ট্যাবল আছেন। সবসময় শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করতে হাসপাতালে নেওয়াই ভালো হবে মনে হয়েছে, সে জন্য তারা ভর্তি হয়েছেন।

অন্যদিকে, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং-এর শারীরিক অবস্থা সম্পর্কে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা নাছির উদ্দিন জানান, মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আগের চেয়ে ভালো আছেন। তিনি যে অবস্থায় ভর্তি হয়েছেন, সেই অবস্থা থেকে তার বেশ উন্নতি হয়েছে।

করোনা উপসর্গ নিয়ে বৃহস্পতিবার (১১ জুন) টেস্ট করা হলে শুক্রবার (১২ জন) ফলাফলে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং তার স্ত্রী লায়লা আরজুমান্দ বানুর করোনা (কভিড-১৯) শনাক্ত হয়। প্রাথমিকভাবে তারা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন। পরে শনিবার (১৪ জুন) রাতে তারা দুজন রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন।

এর আগে ৪ জুন বান্দরবন থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের নমুনা কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে পাঠানো হয়। শনিবার (৬ জুন) টেস্টে ফলাফলে তার করোনা পজিটিভ জানা যায়।

এরপর ৭ জুন তাকে বান্দরবান সেনা জোন থেকে সেনাবাহিনীর হেলিকপ্টারে ঢাকায় এনে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।