শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯

দেশের অগ্রণী ভূমিকায়- পাকুন্দিয়ার এসিল্যান্ড

বাংলাদেশে করোনা ভাইরাস প্রতিরোধ মূলক সচেতনতা বৃদ্ধি কল্পে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান আজাদ ।

দেশের এমন পরিস্থিতিতে জনগণের পাশে থেকে সরকারি নির্দেশনা বাস্তবায়নে তিনি অগ্রণী ভূমিকা রেখে আসছেন।শুরুতেই তিনি লকডাউনে প্রবাসীসহ সাধারণ জনগণকে ঘরে রাখা, ত্রাণ কার্যক্রম পরিচালনা করা, কোয়ারেন্টাইন ও লকডাউন অমান্যকারীদের ঘরে ফেরানোর কাজ করেন।এরপর উপজেলার বিভিন্ন এলাকায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালনা, জনাকীর্ণ স্থানসমূহে সামাজিক দূরত্ব নিশ্চিত, করোনা আক্রান্ত বাড়ি কিংবা করোনা আক্রান্ত মৃত ব্যক্তিদের বাড়ি ও এলাকা লকডাউন করা, মসজিদ-মন্দির সমূহে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা বাস্তবায়নে নিশ্চিত করে আসছেন।

এমনকি করোনায় আক্রান্ত স্বেচ্ছাসেবীদের বাড়ি গিয়ে তাদের পরিবার ও তাকে শান্তনা দেয়ার কাজটি করেছেন তিনি। অন্যদিকে প্রভাবশালী মহলের রক্তচক্ষু উপেক্ষা করে সরকারি সম্পত্তির অবৈধ দখল প্রতিরোধে দুঃসাহসিক ভূমিকা পালন করেছেন একেএম লুৎফর রহমান আজাদ । ফলে ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধ বালু উত্তোলনের জন্য দুইটি ড্রেজার মেশিন জব্দ ও বটতলা বাজারের অবৈধ দখলদার উচ্ছেদপূর্বক বাজারের জমি পুনরুদ্ধার এবং ফুটপাত দখলমুক্ত করা সম্ভব হয়েছে। জানা গেছে, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান ২০১৯ সালের আগস্টের ৮ তারিখে পাকুন্দিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে যোগদান করেন। তিনি দায়িত্ব নিয়ে পাকুন্দিয়া ভূমি অফিসকে ঢেলে সাজান। উদ্যোগ নেন দীর্ঘদিনের অনিয়ম ও দুর্নীতি দূর করে একটি আধুনিক ভুমি অফিস গড়ে তোলার। তার সততা ও কর্মদক্ষতায় ক্রমান্বয়ে বদলে গেছে উপজেলা ভূমি অফিস সহ কার্যক্রম ও সার্বিক চিত্র। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। তার কার্যালয় সবার জন্য উন্মুক্ত দ্বার হিসেবে খুলে রেখেছেন। নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন ও জনকল্যাণমূলক কাজ করে সব শ্রেণিপেশার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন একেএম লুৎফর রহমান।