সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

ননএমপিওভূক্ত শিক্ষক কর্মচারীদের জন্য বিশেষ আর্থিক প্রণোদনা দাবি স্বাশিপের এবং অবিলম্বে ২৭৩০ টি প্রতিষ্ঠানের এমপিও কার্যকর

স্বাধীনতা শিক্ষক পরিষদ এর সভাপতি প্রফেসর আব্দুল মান্নান চৌধুরী এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু এক বিবৃতিতে বলেন বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে দেশের সর্বস্তরের মানুষ আজ ক্ষতিগ্রস্হ। বিশেষ করে স্বল্প আয়ের মানুষজন আজ দিশেহারা। এদের মধ্যে বেসরকারি ননএমপিও শিক্ষক কর্মচারী,স্বতন্ত্র এবতেদায়ি এবং অনার্স মাস্টার্স শিক্ষকরা এখন অমানবিক জীবনযাপন করছেন। শিক্ষকতা পেশার জড়িত আছে বিধায় তারা লোকলজ্জার ভয়ে কারো কাছে হাত পাততেও পারছে না, অথচ তাদের বাসায় চুলাও জ্বলছে না। এমতাবস্থায় তাদের বিষয়ে জরুরি ভিত্তিতে বিশেষ প্রনোদার ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের কাছে জোর দাবি জানান তারা। বিবৃতিতে সরকারি নীতিমালা পুরন করে ননএমপিও যে ২৭৩০ টি স্কুল কলেজ মাদরাসার ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওর জন্য নির্বাচিত হয়েছে সেই প্রতিষ্ঠানগুলির অবিলম্বে এমপিও কার্যকর করার দাবি জানান এবং আসন্ন পবিত্র ঈদুল ফিতরের আগেই তারা বেতন সুবিধা ভোগ করতে পারেন সেই দাবি জানান। এতে করে জাতির এই দুঃসময়ে অন্তত ৩৫/৪০ হাজার শিক্ষক কর্মচারী দুর্ভোগ থেকে রক্ষা পাবেন বলে তারা মনে করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ শুরু থেকেই স্বাধীনতা শিক্ষক পরিষদের কর্মীরা সারাদেশে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্হদের পাশে থেকে তাদের সাধ্যমত যেভাবে সাহায্য সহযোগিতা করে যাচ্ছে তা অব্যাহত রাখার অনুরোধ করেন।