বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

নাগরপুরে প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা ও পহেলা বৈশাখ উদযাপন।

নিজস্ব সংবাদদাতা: নাগরপুরে প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। ১৪এপ্রিল রবিবার পহেলা বৈশাখ সকাল ১০ ঘটিকায় নাগরপুরের শিক্ষকদের উপস্থিতিতে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন শেষে উপজেলা প্রশাসন অডিটোরিয়ামে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এমপি। আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজা মোহাম্মদ গোলাম মাসুম প্রধান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলমগীর হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এইচএম জসিম উদ্দীন, উপজেলা ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবীর, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আনিসুর রহমান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ এর কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক রেজাউল করিম রেজা। এছাড়া বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি টাঙ্গাইল জেলা শাখার সভাপতি সহিনুর রহমান খান, নির্বাহী সভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক হাজী মুহাঃ সাজ্জাদুর রহমান খোশনবীশ, সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক, মহিলা বিষয়ক সম্পাদক কামরুন্নাহার খান মুন্নি, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য শহিদুল ইসলাম সহ টাঙ্গাইল জেলা ও বিভিন্ন উপজেলা থেকে আগত শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে নাগরপুর উপজেলা প্রাথমিক শিক্ষক কল্যান সমিতির বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করে বক্তব্য রাখেন নাগরপুর উপজেলা শিক্ষক কল্যান সমিতির সদ্য সাবেক সভাপতি আহসানুল কবির মুকুল। শুভেচ্ছা বক্তব্যে টাঙ্গাইল জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সহিনুর রহমান খান ও নির্বাহী সভাপতি হুমায়ুন কবির শিক্ষকদের বিভিন্ন প্রতিবন্ধকতা ও বৈষম্যমূলক দিকগুলো তুলে ধরে এ সমস্ত সমস্যা সমাধানে মন্ত্রী মহোদয়ের হস্তক্ষেপ ও সহযোগিতা কামনা করেন। নাগরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, শিক্ষকরা ছেলে মেয়েদের লেখাপড়ার পাশাপাশি সমাজে ঘটে যাওয়া বিভিন্ন অপরাধমূলক তথ্য দিয়ে আমাদেরকে সহযোগিতা করবেন। সুস্থ সমাজ বিনির্মাণে আপনাদের গুরুত্ব অপরিসীম। বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজা মোহাম্মদ গোলাম মাসুম প্রধান বলেন, শিক্ষকরা হল সমাজের সম্মানিত ব্যক্তি এবং দেশ গড়ার কারিগর। শিক্ষকদের নেতৃত্বের পাশাপাশি সমাজের নেতৃত্বে আপনাদের ভূমিকা পালন করতে হবে। তিনি আরো বলেন প্রাথমিক শিক্ষকদের যেকোনো সহযোগিতায় উপজেলা প্রশাসন আপনাদের পাশে থাকবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় প্রতিমন্ত্রী আহসান ইসলাম টিটু এমপি বলেন, শিক্ষকদের চাওয়ার ভিত্তিতে গণতন্ত্রের প্রতিফলন আমি দেখতে চাই সেজন্যই আজকের এই নির্বাচনী তফসিল। তিনি বলেন প্রাথমিক শিক্ষক সমিতি টাঙ্গাইল জেলায় বিশেষ করে নাগরপুর এবং দেলদুয়ারে থাকবে এক এবং অভিন্ন। দ্বিতীয় আর কোন প্লাটফর্ম আমি দেখতে চাই না। তিনি শিক্ষকদের সমাজে নানামুখী দায়িত্বের কথা তুলে ধরেন। কিভাবে একজন আদর্শ সুনাগরিক তৈরি করা যায় সেই দিকনির্দেশনা প্রদান করেন এবং ছাত্র-ছাত্রীদের স্কুলমুখী করা, হাতে-কলমে গুণগত মানসম্পন্ন পড়াশোনা নিশ্চিত করার তাগিদ প্রদান করেন। আগামী দিনের স্মার্ট বাংলাদেশ করার প্রত্যয়ে স্মার্ট শিক্ষা ও স্মার্ট শিক্ষার পরিবেশ তৈরি করার লক্ষ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য তুলে ধরেন। তিনি শিক্ষকদের উদ্দেশ্য আরো বলেন, আপনাদেরকে নিয়ে একটি বৃহৎ সমাবেশ আয়োজন করে সেখানে আমি মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীকে আমন্ত্রণ জানাবো। সেখানে আপনারা আপনাদের বৈষম্য ও প্রতিবন্ধকতা তুলে ধরবেন এবং আমিও আপনাদেরকে এই বিষয়ে সহযোগিতা করব।

উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টাঙ্গাইল জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হাজী মুহাঃ সাজ্জাদুর রহমান খোশনবীশ। একইসাথে তিনি প্রাথমিক শিক্ষা ও শিক্ষক সমিতির বিভিন্ন তথ্য উপাত্ত তুলে ধরেন। মাননীয় মন্ত্রী মহোদয়ের নির্দেশে নাগরপুর উপজেলার প্রাথমিক শিক্ষকদের একটি স্বচ্ছ সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে সকলের উপস্থিতিতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে মোঃ আব্দুল আলিম ও নির্বাচন কমিশনার শাহজাহান খান এবং মোর্শেদ আলমকে নির্বাচিত করা হয়। এরপর প্রধান নির্বাচন কমিশনার আগামী ৪ মে নির্বাচনের তারিখ নির্ধারণ করে নাগররপুর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা করেন।সভা শেষে মাননীয় প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এমপি টাঙ্গাইল জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হাজী মুহাঃ সাজ্জাদুর রহমান খোশনবীশসহ জেলা ও বিভিন্ন উপজেলা থেকে আগত উপস্থিত নেতৃবৃন্দকে নাগরপুর উপজেলার শিক্ষক নেতৃত্ব নির্বাচনে সার্বিক সহযোগিতা ও পরামর্শ প্রদান করার জন্য বলেন।