শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

প্রতিপক্ষের হামলায় একজন নিহত সালিশি বৈঠকে

টাঙ্গাইলের বাসাইল উপজেলায় সালিশি বৈঠকে প্রতিপক্ষের হামলায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে আরও তিন জন। রোববার (৭ জুন) উপজেলার সোনালিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার শোনালিয়া এলাকার খোরশেদ আলমের ছেলে আব্দুল্লাহ মিয়া ও একই গ্রামের লিটন মিয়া দীর্ঘদিন ধরে জমি ক্রয় ও বিক্রয়ের ব্যবসার সঙ্গে জড়িত। কয়েকদিন যাবত লিটন মিয়া আব্দুল্লাহকে জমি বিক্রি করে টাকা দাবি করলে ভূমি বিক্রি করতে না পারায় লিটনের টাকা পরিশোধ করতে পারছিলে না। এদিকে লিটন তার টাকার জন্য চাপ প্রয়োগ করায় রোববার সন্ধ্যায় স্থানীয়ভাবে সালিশি বৈঠকের আয়োজন করা হয়। সালিশি বৈঠকে উপস্থিত মাতব্বরগণ এক বছরের মধ্যে লিটনের টাকা পরিশোধ করতে আব্দুল্লাহকে সময় দেয়া হলেও প্রতিপক্ষ লিটন ও তার সহযোগীরা সালিশের সিদ্ধান্ত না মেনে আব্দুল্লাহ ও তার পরিবারের উপর হামলা চালিয়ে ছুরি দিয়ে এলোপাতারি কুপিয়ে পালিয়ে যায়। এতে আব্দুল্লাহসহ চারজন আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক আব্দুল্লাহকে মৃত ঘোষণা করে।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম বলেন, আহত তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। লিটন ও তার সহযোগীদের বিরুদ্ধে বাসাইল থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।