শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭

প্রিয় নানাভাইকে হারিয়ে যা বললেন মিজানুর রহমান আজহারী

নিজস্ব সংবাদদাতা : ‘প্রিয় নানাভাই’ অধ্যক্ষ গোলাম সারওয়ার সাঈদীর (পীরসাহেব আড়াইবাড়ী দরবার) মৃত্যুতে সামাজিকমাধ্যম ফেসবুকে একটি হৃদয়ছোঁয়া পোস্ট দিয়েছেন দেশের জনপ্রিয় মুফাসসির মিজানুর রহমান আজহারী।

ব্রাহ্মণবাড়িয়া জেলা কসবার আড়াইবাড়ি আলিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা গোলাম সারোয়ার সাঈদী শনিবার ভোরে ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৫২ বছর।

উপমহাদেশের এই প্রখ্যাত ইসলামিক স্কলার ও ওয়াজিনের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশের আলেম সমাজে। শোক জানিয়ে সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস দিচ্ছেন অনেকেই।

ফেসবুকে আজহারী লিখেছেন, ‘প্রিয় নানাভাই অধ্যক্ষ গোলাম সারওয়ার সাঈদী (পীরসাহেব আড়াইবাড়ী দরবার)‏ আল্লাহর জিম্মায়। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ তায়ালা তার দ্বীনের একনিষ্ঠ এই খাদেমকে কবুল করুন এবং জান্নাতুল ফিরদাউসের মেহমান বানিয়ে নিন। আমিন। ’

তিনি বলেন, ‘একই মঞ্চে নানা নাতিকে আর হয়তো কোনদিন একসঙ্গে দেখা যাবে না। বিদায় নানা ভাই। আমরাও আসছি, পরের কোন এক ফ্লাইটে। ইনশাআল্লাহ দেখা হবে আল্লাহর জান্নাতে। এভাবেই প্রিয়জনদের বিদায়গুলো আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় চিরসত্যকে, আর এই বলে স্মরণ করিয়ে দিয়ে যায় — প্রস্তুত তো?’

উল্লেখ্য, অসুস্থ হওয়ার পর বেশকিছু দিন ঢাকার একটি বেসরকারি হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন অধ্যক্ষ মাওলানা গোলাম সারোয়ার সাঈদী। কয়েকদিন আগে তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন আজহারী।

দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর ইন্তেকাল করলেন এই মিষ্টিভাষী সুবক্তা।

শনিবার সকালে মরহুমের ভাতিজা আড়াইবাড়ি দরবার কুমিল্লার পীর গোলাম পরোয়ার সাঈদী জানান, আজ ভোর ৪টা ২০ মিনিটে গোলাম সারোয়ার সাঈদী মৃত্যুবরণ করেছেন। বাদ আসর কসবার আড়াইবাড়ি মূল দরবার শরিফে তার জানাজা অনুষ্ঠিত হবে।

পীরসাহেব আড়াইবাড়ী বলে দেশজুড়ে খ্যাতি ছিল অধ্যক্ষ মাওলানা গোলাম সারোয়ার সাঈদী। বিগত কয়েক বছরে ইউটিউবে দীনের বিভিন্ন বিষয়ের উপর তার বয়ান ব্যাপক সাড়া ফেলেছে।

যে কারণে তরুণদের মধ্যে ব্যাপক আকর্ষণ রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই শিক্ষার্থীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.