রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

বরিশাল দল নিয়ে ‘অসন্তুষ্ট’ অধিনায়ক তামিম

নিজস্ব সংবাদদাতা : এক ঝাঁক তরুণ ক্রিকেটার নিয়ে দল গড়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। টি-২০ ক্রিকেটের আদর্শ দল। জেমকন খুলনা গড়েছে তরুণ-অভিজ্ঞতার মিশেলে দল। মিনিস্টার রাজশাহী আবার অলরাউন্ডারে মনোযোগ দিয়েছে বেশি। সেই তুলনায় ফরচুন বরিশালের দলটি তরুণ এবং বাজির ঘোড়া। দলের অধিনায়ক তামিম ইকবাল তাই মনে করছেন, টুর্নামেন্টে ভালো করতে হলে তার দলকে আউট অব বক্স পারফরম্যান্স দেখাতে হবে।

তামিমের দলে আছেন প্রেসিডেন্টস কাপে ভালো করা ইরফান শুক্কুর, আফিফ হোসেন। তাসকিস আহমেদ ম্যাচ ঘুরিয়ে দেওয়া ফর্ম দেখাতে পারেন। মেহেদি মিরাজের থেকে দলের প্রত্যাশা থাকবে অনেক। এছাড়া পেসার সুমন খান, লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব, তরুণ ব্যাটসম্যান তৌহিদ হৃদয় হবেন তাদের বাজির ঘোড়া।

তামিমের মতে পূর্ব পরিকল্পনা অনুযায়ী খেলে এই দলের সাফল্য পাওয়া কঠিন হয়ে যাবে, ‘আমরা ড্রাফট থেকে ক্রিকেটার বাছতে কিছু ভুল করেছি। এতে কোন সন্দেহ নেই। তবে ক্রিকেট অনিশ্চয়তার খেলা। এখানে যা কিছু হতে পারে। দলের কিছু ক্রিকেটার আছে যাদের ধরার মধ্যে রাখা হচ্ছে না। তারাই ভালো ক্রিকেট খেলতে পারে।

প্রেসিডেন্টস কাপ শেষে আমরা দেখেছি, কিছু তেমনই ক্রিকেটার আলোয় ছিল। আশা করছি, দলের অনেকেই ভালো করবে। আমাদের অন্য দলকে সারপ্রাইজ করতে হবে। আউট অব বক্স ক্রিকেট খেলতে হবে। আমার নিজের পারফরম্যান্সও অনেক গুরুত্বপূর্ণ। নেতৃত্ব বাদ দিয়ে, শুধু দলের একজন ক্রিকেটার হয়ে আমি রান করলে দল অবশ্যই ভালো করবে।’

তামিম সম্প্রতি পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলে এসেছেন। তার দল লাহোর ফাইনালে হেরেছে। ওই ম্যাচে ধীর গতির এক ইনিংস খেলেন তামিম। এছাড়া অন্য দুই ম্যাচে দারুণ শুরু পেলেও ইনিংস বড় করতে পারেননি। বঙ্গবন্ধু প্রেসিডেন্টস কাপে এবার বড় ইনিংস খেলতে চান তামিম। এছাড়া তিনি প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার মধ্যে আছেন। দেশের অন্যদের থেকে এই জায়গায় এগিয়ে গেছেন তিনি। তামিম মনে করেন, ভালো খেলতে এটা তাকে সহায়তা করবে।