বাংলা টাইগার্সের কোচ হলেন ল্যান্স ক্লুজনার

আবুধাবিতে টি-টেন লিগে বাংলা টাইগার ক্রিকেট দলের সঙ্গে যুক্ত হলেন সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার ল্যান্স ক্লুজনার। টিম ডিরেক্টর হিসেবে ক্লুজনারের সঙ্গে চুক্তি করেছে বাংলা টাইগার কর্তৃপক্ষ। ১৯-২৮ নভেম্বর আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে টি১০ ক্রিকেট লিগ।

এক বিবৃতিতে বাংলা টাইগারের চেয়ারম্যান মোহাম্মদ ইয়াসিন চৌধুরী বলেন, টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী দল হিসেবে অংশ নিতে চাইছে বাংলা টাইগাররা। আর এরজন্যই ল্যান্স ক্লুজনারকে আনা হয়েছে।

আবুধাবি টি-টেন ক্রিকেট লিগে গতবছরই প্রথম অংশ নেয় বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি দল বাংলা টাইগার্স। গত টুর্নামেন্টে তৃতীয় স্থানে শেষ করেছিল বাংলাদেশের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টিম। তবে বাংলাদেশ তো বটেই অন্য দলরাও বেশ জনপ্রিয়তা অর্জন করে তারা। এবার কাপ জয়ের লক্ষ্যে নামবে বাংলা টাইগার্স।

সীমিত ওভারের ক্রিকেটে দাপটের সঙ্গে খেলেছেন প্রোটিয়া ক্রিকেটার ক্লুজনার। ১৭১টি আন্তর্জাতিক ম্যাচে ৩৫৭৬ রান এবং ১৯২টি উইকেট রয়েছে তার ঝুলিতে। এছাড়াও ৪৯টি টেস্টে হাজারের উপর রান এবং ৮০টি উইকেট নিয়েছেন তিনি। বর্তমানে আফগানিস্তান ক্রিকেট দলের হেড কোচ হিসেবে নিযুক্ত ৪৮ বছরের প্রাক্তন ক্রিকেটার। ২০০০ সালে উইসডন ক্রিকেটার অফ দ্য ইয়ার মনোনীত হয়েছিলেন ক্লুজনার।