সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

বাড়ি ফেরাচ্ছেন অমিতাভ গোপনে ৩ বিমানে ৫০০ জন শ্রমিককে

করোনাভাইরাস মোকাবেলায় শুরু থেকেই কাজ করে যাচ্চেন বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন। অল ইন্ডিয়া ফিল্ম ইমপ্লোয়িসের আওতায় দৈনিক আয়ের ভিত্তিতে কাজ করা ১ লক্ষ কর্মীর পরিবারের দায়িত্ব নিয়েছিলেন অমিতাভ বচ্চন। এবার পরিযায়ী শ্রমিকদের সাহায্যে এগিয়ে এলেন তিনি।

পরিযায়ী শ্রমিকদের জন্য তিনটি বিমানের ব্যবস্থা করেছেন অমিতাভ বচ্চন। যাতে ৫০০ জন শ্রমিককে বারাণসীতে তাদের বাড়ি ফিরতে সাহায্য করছেন বিগবি। এর আগেও উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় পরিযায়ী শ্রমিকদের ঘরে ফিরতে সাহায্য করেছেন অমিতাভ।

অমিতাভের এক ঘনিষ্ঠ সূত্র গণমাধ্যমকে বলছে, ‘সবকিছুই খুব গোপনীয়তা রক্ষা করে করা হচ্ছে কারণ অমিতাভজি চান না এর প্রচার হোক। ইন্ডিগোর তিনটি বিমানের ব্যবস্থা করেছেন যাতে ৫০০ শ্রমিককে বাড়ি পৌঁছে দেওয়া হয়। প্রথমে ট্রেনের কথাই ভাবা হয়েছিল। কিন্তু লজিস্টিক এর কারণে সেটি হয়ে ওঠেনি।’

জানা গেছে, আরও শ্রমিকদের ঘরে ফেরার ব্যবস্থা করবেন বিগবি। শ্রমিকরা যাতে পশ্চিমবঙ্গ তামিলনাড়ু ও অন্যান্য রাজ্যতে বাড়ি ফিরতে পারেন তার ব্যবস্থা করবেন তিনি।

প্রসঙ্গত, লকডাউনের ফলে দেশের বিভিন্ন জায়গায় আটকে রয়েছেন হাজার হাজার পরিযায়ী শ্রমিকরা। তাঁদের মধ্যে প্রায় ২০ হাজার পরিযায়ী শ্রমিককে ঘরে ফিরিয়েছেন অভিনেতা সোনু সুদ। অভিনেত্রী স্বরা ভাস্করও পরিযায়ী শ্রমিকদের সাহায্যের জন্য এগিয়ে এসেছেন। এবার পাশে দাঁড়ালেন বিগবি।