শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯

বৈঠকে খুন হওয়া নির্মাণ শ্রমিকের মেয়ের দায়িত্ব নিলেন এমপি জোয়াহের

টাঙ্গাইলের বাসাইলে শালিসী বৈঠকে খুন হওয়া নির্মাণ শ্রমিক আব্দুল্লাহর মেয়ে সাদিয়া আক্তারের লেখাপড়াসহ বিয়ের আগ পর্যন্ত যাবতীয় খরচের দায়িত্ব নিয়েছেন টাঙ্গাইল-৮ আসনের এমপি জোয়াহেরুল ইসলাম।

মঙ্গলবার দুপুরে আব্দুল্লাহ মিয়ার হত্যাকারীদের ফাঁসির দাবিতে আয়োজিত প্রতিবাদ ও শোক সভায় তিনি এ কথা ঘোষণা দেন। উপজেলার সোনালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় তিনি আব্দুল্লাহ মিয়ার মেয়েকে নগদ পাঁচ হাজার টাকাও হাতে তুলে দেন।


বাসাইল-সখীপুর আসনের এমপি জোয়াহেরুল ইসলাম বলেন, শালিসী বৈঠকে শান্তিপূর্নভাবে সমাধান হওয়ার পরও পরিকল্পিতভাবে সহজ সরল ও গরীব আব্দুল্লাহকে হত্যা করা হয়েছে। হত্যা নিশ্চিত না করা পর্যন্ত তারা এলাকা ত্যাগ করেননি। এ হত্যার তীব্র নিন্দা জানান তিনি। তিনি বলেন, হত্যাকারীরা যে দলেরই হোক না কেন ও যতই প্রভাবশালী হোক তাদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি দাবি করছি।


তিনি আরও বলেন, নিহত আব্দুল্লাহ মিয়ার মেয়ের লেখাপড়াসহ যাবতীয় দায়িত্ব আমি নিয়েছি। বিয়ে না দেওয়া পর্যন্ত তার সকল খরচ আমি বহন করবো। আব্দুল্লার ছেলের দায়িত্ব বাসাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজি অলিদ ইসলামকে নিতে বলেছি। এছাড়াও তার স্ত্রীর জন্য বিধবা ভাতার কার্ড অন্যান্য সুবিধাও দেওয়ার আশ্বাস দেন তিনি।