শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

ভ্যাকসিন ছাড়াই বিদায় নেবে করোনাভাইরাস: দাবি ট্রাম্পের

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, কোনও ভ্যাকসিন ছাড়াই করোনাভাইরাস বিদায় নেবে। ডাক্তারদের কাছে পাওয়া তথ্য থেকেই এমন মন্তব্য করেছেন তিনি। শুক্রবার হোয়াইট হাউসে তিনি এ দাবি করেন। মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্ট এ খবর জানিয়েছে।

ট্রাম্প বলছেন, নির্দিষ্ট একটি সময়ের পর করোনা আপনাআপনিই বিদায় নেবে। নির্দিষ্ট কিছু সময়ের পর আমরা আর করোনা দেখতে পাব না। এটি বিদায় নেয়ার প্রক্রিয়ায় রয়েছে। তবে তার এ বিশ্বাসের ভিত্তি কী; এমন প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, আমি কেবল ডাক্তারদের কথায় আস্থা রেখেছি। তারাই আমাকে বলেছেন, করোনা বিদায় নিতে যাচ্ছে।

শনিবার সকালে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ছাড়িয়ে গেছে। ওয়ার্ল্ডো মিটারের তথ্য বলছে, এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৪০ লাখ ১২ হাজার ৮৩৭ জনের শরীরে। এছাড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ২ লাখ ৭৬ হাজার ২১৬ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮৫ হাজার ১৪১ জন। এর মধ্যে করোনা সবচেয়ে ভয়াল রূপ নিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। শুক্রবার পর্যন্ত দেশটিতে ১২ লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৭৬ হাজারেরও বেশি মানুষের।