রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭

ভ্যালেন্সিয়াকে ৩-০ গোলে উরিয়ে দিলো রিয়াল

ভ্যালেন্সিয়াকে ৩-০ গোলে হারিয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার রাতে আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে ভ্যালেন্সিয়াকে ৩-০ গোলে রীতিমত উরিয়ে দিয়েছে মাদ্রিদ জায়ান্টরা। জোড়া গোল করেন বেনজেমা।

এর মধ্য দিয়ে তিনি টপকে যান রিয়ালের হাঙ্গেরিয়ান কিংবদন্তি ফেরেঙ্ক পুসকাসকে। 
প্রথমার্ধ গোলশূন্য থাকার পর বেনজেমার কল্যাণে ৬১ মিনিটে প্রথম গোলের দেখা যায় রিয়াল। এডেন হ্যাজার্ডের পাস থেকে গোলটি করেন তিনি।

এর মধ্য দিয়ে বেনজেমা ২৪২ গোলে পৌঁছে ছুঁয়ে ফেলেন পুসকাসকে। ৮৬ মিনিটে আরেক গোল করে কিংবদন্তিকে পেছনে ফেলেন ফ্রান্স জাতীয় দলে ব্রাত্য হয়ে পড়া এই স্ট্রাইকার। এই গোলটি ছিল আরো অনবদ্য। ডান পায়ে বল রিসিভ করে বাম পায়ের ভলিতে জালে জড়িয়ে দেন। তার দুই গোলের মাঝে ৭৪ মিনিটে রিয়ালের তৃতীয় গোলটি করেন মার্কো অ্যাসেনসিও, যিনি ইনজুরি কাটিয়ে মাঠে ফেরেন ৩২৯ দিন পর। 
এদিকে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ ইদুর-বিড়াল খেলা চলছেই। বার্সেলোনা এগিয়ে যায় তো পরের ম্যাচেই ব্যবধান কমায় রিয়াল। এক ম্যাচ বেশি খেলা বার্সা ঘরের মাঠে লেগানেসকে হারিয়ে এগিয়ে গিয়েছিল ৫ পয়েন্টে। বৃহস্পতিবার রাতের জয়ে সেই ব্যবধান আবারো কমিয়ে দুইয়ে নামিয়ে আনে জিদানের দল। ২৯ রাউন্ড শেষে বার্সার সংগ্রহ ৬৪, আর রিয়ালের ৬২।