বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

মাহমুদউল্লাহ ‘ডিজার্ভ করেন’ আইপিএলে সুযোগ পাওয়া

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় ও জমজমাট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। যেকোন বিদেশি খেলোয়াড়ের জন্য আইপিএলে ডাক পাওয়া নিঃসন্দেহে বড় একটি বিষয়। বাংলাদেশ থেকে এরই মধ্যে ছয়জন ক্রিকেটার খেলেছেন আইপিএলে।

তবে এখনও আইপিএল খেলার সুযোগ হয়নি দলের অন্যতম দুই তারকা ক্রিকেটার মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ রিয়াদের। মারকাটারি ক্রিকেটটা বেশ ভালো পারলেও, আইপিএল নিলামে কোন দলের নজর কাড়তে পারেননি তারা।

বাংলাদেশ দলের বাঁহাতি ওপেনার তামিম ইকবাল মনে করেন, আইপিএলে ডাক পাওয়াটা ডিজার্ভ করেন মাহমুদউল্লাহ। এখনও পর্যন্ত এ টুর্নামেন্টে সুযোগ না পাওয়াটা তার দুর্ভাগ্যই বটে। রোববার মাহমুদউল্লাহর সঙ্গে করা ইন্সটাগ্রাম লাইভে এ কথা বলেছেন তামিম।

তিনি বলেন, আমার কাছে মনে হয়, আপনি (মাহমুদউল্লাহ) অবশ্যই আইপিএলে ডাক পাওয়া ডিজার্ভ করেন। আমি সবসময়ই এটা অনুভব করি। বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে গত ৩-৪ বছর ধরে আপনি যেভাবে ব্যাটিং করতেছেন… আমার কাছে মনে হয়, এটা আপনার দুর্ভাগ্য যে আইপিএলে এখনও আপনি ডাক পাননি।

এদিকে মাহমুদউল্লাহ অবশ্য হতাশ নন আইপিএলে সুযোগ না পাওয়ায়। আইপিএলের মতো এত বড় টুর্নামেন্টে খেলার ইচ্ছা থাকলেও, এখনও সুযোগ না আসায় মন খারাপ করারও কিছু দেখছেন না তিনি।

তামিমের জবাবে তিনি বলেন, ‘আইপিএলের মতো টুর্নামেন্টে তো সবাই খেলতে চায়। এই টুর্নামেন্টই এরকম। দারুণ চাকচিক্যময়। বিশ্বের সেরা টি-টোয়েন্টি লিগ। খেলতে পারলে অবশ্যই ভালো লাগত। সবাই চায় সেরা টুর্নামেন্টে নিজেকে দেখতে। এটির কারণে মন খারাপ করে বসে থেকে তো লাভ নেই। আশা করি, ভবিষ্যতে কখনও সুযোগ আসবে।