সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

রাজধানীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষকের আত্মহত্যা

রাজধানীর দারুস সালামের একটি বাসা থেকে ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রভাষক তপু মজুমদারের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১৫ জুন) সকালে বসুপাড়া ই/৪ নম্বর সামছুল আরেফিনের বাসার দ্বিতীয় তলার দরজা ভেঙে তার লাশ উদ্ধার করা হয়।

পুলিশের ধারণা, তপু মজুমদার আত্মহত্যা করেছেন। ময়নাতদন্তের জন্য তার লাশ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে বলে জানায় পুলিশ।

রাজধানীর দারুস সালাম থানার উপ-পরিদশর্ক (এসআই) আব্দুল সালাম জানান, সকালে খবর পেয়ে ওই বাসা থেকে এক শিক্ষকের মরদেহ উদ্ধার করা হয়। ফ্যানের সঙ্গে রশি দিয়ে ঝুলন্ত অবস্থায় ছিলো মরদেহটি।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে জানতে পেরেছি তপু মজুমদারের বাবার নাম গৌরাঙ্গ মজুমদার। তার বাড়ি ফরিদপুরের মধুখালীতে। গাবতলীর ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষক ছিলেন তপু মজুমদার। তিনি কিছুটা মানসিক সমস্যায় ভুগছিলেন। এ কারণেই রবিবার (১৪ জুন) রাত ১টা থেকে গতকাল সকাল ৭টার মধ্যে ওই বাসায় গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন বলে আমাদের ধারণা। তবে ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

জানা গেছে, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) প্রাক্তন এ শিক্ষার্থী পড়াশুনা শেষ করে ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে শিক্ষকতা হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি কুয়েটের ২০১৪ ব্যাচের সিভিল বিভাগের শিক্ষার্থী ছিলেন।