সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

রাজবাড়ীতে একদিনে স্বাস্থ্যকর্মীসহ ২৫ জন করোনায় আক্রান্ত

রাজবাড়ীতে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্বাস্থ্যকর্মীসহ একদিনে সর্বোচ্চ ২৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে রাজবাড়ীতে মোট ৪৯ জন করোনা রোগী শনাক্ত হলো। শনিবার (২৩ মে) রাত সাড়ে ১১টার দিকে রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম এ তথ্য জানান।

বর্তমানে রাজবাড়ী জেলা বড় ধরনের করোনা সংক্রমণের ঝুঁকিতে রয়েছে রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। ঈদে জেলার দৌলতদিয়া ঘাট দিয়ে ঘরমুখো হাজারো মানুষ যাতায়াত করছে । ফলে করোনা সংক্রমণ আরও বাড়বে বলেও ধারণা করছেন সংশ্লিষ্টরা।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম জানান, গত ২০ মে ঢাকায় ১২১ জনের নমুনা পাঠানো হয়। রাতে তাদের রিপোর্ট আসে। এতে দেখা যায় ২৫ জনের করোনা পজিটিভ।

আক্রান্তদের মধ্যে রাজবাড়ী শহরসহ সদর উপজেলার ছয়জন, বালিয়াকান্দির ১০ জন এবং পাংশার একজন স্বাস্থ্যকর্মীসহ ৯ জন রয়েছেন। এদের মধ্যে রাজবাড়ী শহরের ভবানীপুর, সদর উপজেলার উড়াকান্দা, দর্পনায়ারপুর ও কামালপুর, বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের সাধুখালী গ্রামে ৯ জন ও বাকসাডাঙ্গী গ্রামে একজন এবং পাংশা শহরের নারায়ণপুর গ্রামে একজন, মৈশালায় একজন, পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী একজন, কলিমহরে দুইজন, জয়কেষ্টপুর গ্রামের দুইজন, চর ঝিকরীতে একজন ও মৌরাটে একজন রোগী শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন আরও জানান, এখন থেকে হোম আইসোলেশনে রেখেই চিকিৎসা করার সরকারি নির্দেশ রয়েছে। অযথা ভয় এবং সামাজিক ভীতি না সৃষ্টি করতে সবাইকে অনুরোধ জানান তিনি।