রুবেলের ঈদ উপহার পেলেন ৩০০ অসহায় মানুষ

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় শুরু থেকেই সচেষ্ট ভূমিকা পালন করছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা পেসার রুবেল হোসেন। নিজ জেলা বাগেরহাটে অসহায়-দুস্থ মানুষদের সাহায্য করছেন নিজের সাধ্যমতো।

এদিকে দেখতে দেখতে চলে এসেছে ঈদ। আজ ২৩ রমজান। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহে রোববার বা সোমবারেই হবে ঈদ। কিন্তু করোনার কারণে ঈদের আনন্দ নেই কারও মনে। তবু কিছু অসহায় মানুষের ঈদ রাঙানোর একটি ছোট্ট প্রয়াস নিয়েছেন রুবেল।

বাগেরহাটে ৩০০ জন অসহায় মানুষকে ঈদ উপহার হিসেবে নতুন জামাকাপড় দিয়েছেন রুবেল। প্রতিটি প্যাকেটের গায়ে লেখা ছিল, ‘রুবেল হোসেনের পক্ষ থেকে ঈদ উপহার।’ নিজের ফেসবুক পেজে এর ছবি পোস্ট করেছেন রুবেল।

তিনি লিখেছেন, ‘করোনায় সবার মাঝে একটা অদৃশ্য আতঙ্ক কাজ করছে। মানসিক অবস্থা ভালো নেই কারও। এর মাঝে আমাদের প্রিয় উৎসব ঈদ সামনে। বরাবর আমরা যেভাবে ঈদ উদযাপন করি, এবার তেমনটা হচ্ছে না। বিশেষ করে গরীব দুস্থ মানুষের জন্য ব্যাপারটা আরও কঠিন।’

‘করোনার কালো অধ্যায়ে তাই সিদ্ধান্ত নিলাম, আমি আমার বাগেরহাটে ৩০০টা দুস্থ মানুষদের ঈদের দিনটা রঙিন করতে ঈদ উপহার দিবো। আমার বিশ্বাস অনেক বিত্তশালীরা সমাজের দুস্থ মানুষদের জন্য ঈদের দিনটা রাঙাতে চাইবেন।’

এদিকে গত সোমবার তৃতীয়বারের মতো বাগেরহাটের অসহায় মানুষদের খাবার দিয়ে সাহায্য করেছেন রুবেল। প্রথমবার ২১৫ প্যাকেট এবং দ্বিতীয় ৪৫০ পরিবারকে সহায়তার পর, সবশেষ আরও ৩৫০ পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছেন জাতীয় দলের এ তারকা পেসার।