শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯

লকডাউনে উপহার দর্শক কাঁদাচ্ছে

একজন অসহায় বাবা এবং ছেলে ও ছেলের বৌয়ের গল্প নিয়ে ‘বড় ছেলে’ খ্যাত নির্মাতা মিজানুর রহমান আরিয়ান নির্মাণ করেছেন নাটক ‘উপহার’। গত ঈদের এই নাটকটি এখন দর্শকের প্রশংসায় ভাসছে।

মিজানুর রহমান আরিয়ানের রচনা-পরিচালনায় এই নাটকের প্রধান তিন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী।

সিএমভি প্রযোজিত ‘উপহার’ নাটকটি ইউটিউবে প্রকাশ হওয়ার পর ৭ জুন পর্যন্ত অতিক্রম করেছে ২৫ লাখ ভিউ। এই নাটকে দেখানো হয়েছে মধ্যবিত্ত জীবনের টানাপড়েন আর বৃদ্ধ বাবাকে অবহেলার গল্প। যা দেখে চোখের পানি ফেলছেন দর্শক।

নাটকটির কমেন্ট বক্সে অনেকে মন্তব্য করছেন। যেমন একজন দর্শক লিখেছেন , ‌‌‘কান্না যেন থামছেই না আমার। অনেক ভালো লেগেছে। আসলেই বাবা তুমি সাধারণ হয়েও অসাধারণ, ভালোবাসি বাবা।’ আবার কেউ বলছেন, ‘লকডাউনে থেকে বহুদিন পর বাবা-মায়ের সঙ্গে নাটকটি দেখলাম।’

আরিয়ান জানান, এ পর্যন্ত তিনি অনেক নাটক বানিয়েছেন। বেশিরভাগই জনপ্রিয়তা পেয়েছে। তবে এরমধ্যে মাত্র ২/৩টি নাটক থেকে তিনি পেয়েছেন শতভাগ পজেটিভ প্রশংসা। সেই তালিকায় এবার যুক্ত হলো ‌‘উপহার’। যে নাটকটির জন্য তিনি এখনো কোনও নেতিবাচক মন্তব্য পাননি।

এদিকে ‘উপহার’ প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু বলেন, ‘ মিজানুর রহমান আরিয়ানের সঙ্গে বেশকটি কাজ করেছি। তারমধ্যে সেরা উপহার হয়ে থাকবে ‘উপহার’। নাটকটি প্রতিটি দর্শকের বিবেকে নাড়া দিয়েছে। এমন কাজ আমরা আরও উপহার দিতে চাই।’