মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

শাহবাগে মুক্তিযোদ্ধার সন্তানদের কর্মসূচিতে পুলিশি হামলার প্রতিবাদে টাঙ্গাইলে মানববন্ধন ।

মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন ও কোটা পুনর্বহালসহ ৭দফা দাবিতে ঢাকার শাহবাগে বীরমুক্তিযোদ্ধার সন্তানদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলার প্রতিবাদে সারাদেশের প্রত্যেক জেলা ও উপজেলার সঙ্গে টাঙ্গাইলেও এক মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশ কর্মসূচি পালিত হয়েছে।
শনিবার, ২৭ ফেব্রুয়ারি সকাল ১০:৩০ ঘটিকায় টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ, টাঙ্গাইল জেলা ইউনিট উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ, টাঙ্গাইল জেলা শাখার আহ্বায়ক সাজ্জাদুর রহমান খোশনবীশের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত টাঙ্গাইলের বীরমুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান, মুক্তিযোদ্ধা প্রজন্ম ও মুক্তিযুদ্ধের পক্ষের সুধীজনের পক্ষথেকে গত ২৩ফেব্রুয়ারি ঢাকার শাহবাগে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের ৭দফা দাবিতে আয়োজিত শান্তিপূর্ণ কর্মসূচিতে উপস্থিত বীরমুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানদের উপর পুলিশি হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়। পাশাপাশি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে মুক্তিযোদ্ধার সন্তানদের দাবি মেনে নেয়ার আহ্বান জানানো হয়।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ, টাঙ্গাইল জেলা শাখার আহ্বায়ক সাজ্জাদুর রহমান খোশনবীশের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক যুগ্মসচিব বীরমুক্তিযোদ্ধা লুতফুল্লাহ সাঈদ। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান অধ্যাপক রেজাউল করিম রেজা, যুগ্মমহাসচিব মোঃ আতিকুর রহমান, ঢাকা বিভাগের যুগ্মআহ্বায়ক সৈয়দ সাদিকুল ইসলাম, টাঙ্গাইল জেলা শাখার যুগ্মআহ্বায়ক লায়ন জাহাঙ্গীর আলম, তুহিন সিদ্দিকী, সোহেল সোহরাওয়ার্দী, সদস্য-সচিব জিয়াদ সিদ্দিক, জেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক রবিন তালুকদার, আহবায়ক-সদস্য শাহ আলম লিটু, হাসনাহেনা, মাহবুবা মুন্নু, লাবু মিয়া, জায়েদুর তুহিন, বাবু তালুকদার, শাহরিয়ার আনোয়ার রাজিব, খন্দকার সজীব রহমান, হাফিজ হাসনাত আপেল, সদর উপজেলার সিনিয়র যুগ্ম আহ্বায়ক শোয়েভ হাসান কবির, হুমায়ূন কবির, সদস্য-সচিব সাইফুল ইসলাম, সদস্য খন্দকার কামরুন নাহার, শহিদুল ইসলাম সোহেল, তানজিলুর রহমান রাজীব, সাজ্জাদ তালুকদার, পৌর শাখার আহ্বায়ক একেএম মনজুরুল হক রনি, সদস্য সচিব বিভাস কৃষ্ণ চৌধুরী, সদস্য প্রিন্সমূসা, আরিফুজ্জামান প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টাঙ্গাইল সদর উপজেলা আহবায়ক মোঃ আব্দুল আলীম।