রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭

সখীপুরে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভের পাশে ভূমি অফিসের নির্মাণ কাজ সাময়িক বন্ধ

টাঙ্গাইলের সখীপুরে মুক্তিযুদ্ধের শপথ স্মৃতিস্তম্ভের জমিতে ইউনিয়ন ভূমি কার্যালয়ের নির্মাণ কাজ শুরু হওয়ার পর মুক্তিযোদ্ধাদের প্রতিবাদের মুখে তা সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৮জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা এ কাজ বন্ধ করে দেন।

গত বৃহস্পতিবার উপজেলার বহেড়াতৈল বাজারে বহেড়াতৈল ইউনিয়ন ভূমি কার্যালয়ের নির্মাণ কাজটি লাকী এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান শুরু করে। শপথ স্মৃতি স্তম্ভের পাশেই ভূমি কার্যালয়ের নির্মাণ কাজ শুরু হলে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড তীব্র প্রতিবাদ জানায়।

এবং মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় সদস্য সহঃঅধ্যাপক রেজাউল করিম জেলা প্রশাসকের নিকট খোলা চিঠি প্রদান করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং এর তীব্র প্রতিবাদ শুরু হয়। বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহসম্পাদক ও মুক্তিযোদ্ধার সন্তান ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ বলেন, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত এই শপথ স্তম্বের জায়গা ও সৌন্দর্য কোনভাবেই নষ্ট করা যাবেনা, তিনি বলেন- এ বিষয়ে আমি মাননীয় এমপি মহোদয় ও মাননীয় জেলাপ্রশাসকের সাথে কথা বলেছি।

মাননীয় জেলা প্রশাসক বলেছেন যে, ওনি মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের চিন্তা-চেতনাকে সময়ই ধারণ করেন, সেজন্যে এই স্মৃতি স্তম্ভের সৌন্দর্য্য যাতে নষ্ট না হয় এবং এর সৌন্দর্য্য বর্ধনে কাজ করারও আশ্বাস দেন এবং মুক্তিযোদ্ধাদের সাথে কথা বলে স্তৃতি স্তম্ভের জন্য প্রয়োজনমত জায়গা রেখেই যেভাবে করা যায় সেটাই করা হবে বলেও জানান তিনি ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার আসমাউল হুসনা লিজা বলেন, মুক্তিযোদ্ধারা এ বিষয়ে প্রতিবাদ করায় কাজটি সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। আগামী রোববার স্থানীয় সাংসদ ও মুক্তিযোদ্ধারা বহেড়াতৈল সরেজমিন পরিদর্শন করবেন । এরপর স্থানীয় মুক্তিযোদ্ধাদের সঙ্গে বসে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।