বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার শর্ত তুলে নিলে উন্নত চিকিৎসার জন্য আবেদনও করা হবে

নিজস্ব সংবাদদাতা : সরকার শর্ত তুলে নিলে উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন হলে আবেদনও করা হবে বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন। চেয়ারপারসনের শারীরিক অবস্থা ভালো নয়।  তাই তার উন্নত চিকিৎসার জন্য বেঁধে দেয়া শর্ত তুলে নেয়া হবে-এমন নিশ্চয়তা পেলে পরিবারের পক্ষ থেকে আবেদন করা হবে।  শনিবার (২৬ সেপ্টেম্বর) রাতে গুলশানের বাসভবন ফিরোজায় খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

জানা গেছে, খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা, বিদেশে যেতে সরকারি নিষেধাজ্ঞা প্রত্যাহারে আইনি পরামর্শ এবং এ সংক্রান্ত আবেদনের বিষয়ে চেয়ারপারসনের সঙ্গে তিনি আলোচনা করেছেন।
জানতে চাইলে মাহবুব উদ্দিন খোকন বলেন, সরকার চাইলেই শর্ত তুলে নিতে পারে। কারণ, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নেই। করোনা পরিস্থিতির কারণে তার যে চিকিৎসা সেটা হচ্ছে না। সরকার যদি চায় চেয়ারপারসনের পরিবার আবেদন করলে শর্ত তুলে নিবে তাহলে উন্নত চিকিৎসার স্বার্থে আবেদন করতে কোনো সমস্যা নেই। সেটা সরকার বললেই পারে।
তিনি আরও বলেন, আর আবেদন একটা করাই আছে। প্রয়োজন হলেও সরকার সেটাকেও তারা অনুসরণ করতে পারে। এই মুহুর্তে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার চিকিৎসা প্রয়োজন। আমরা এখানেই বেশি জোর দিচ্ছি।
উল্লেখ্য, গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে সাময়িক মুক্তি পান খালেদা জিয়া। এরপর থেকে গুলশানে বাসভবন ফিরোজায় আছেন।  গত ৩ সেপ্টেম্বর দ্বিতীয় মেয়াদে আরও ছয় মাস সাজা স্থগিত করে সরকার।