রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭

৭১’র চেতনার কেন্দ্রীয় কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত রেজাউল করিম রেজা

ডঃ বাহাউদ্দিন গোলাপ সভাপতি এবং শবনম জেবিন কে সাধারণ সম্পাদক করে কেন্দ্রীয় কমিটির অনুমোদন হয়। উক্ত কমিটিতে টাংগাইল জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সখিপুরের কৃতি অধ্যাপক রেজাউল করিম রেজা কে সহ-সভাপতি করা হয়।

অধ্যাপক রেজা বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত একটি অরাজনৈতিক , সাংস্কৃতিক, সামাজিক ও সেবামূলক সংগঠন ৭১’র চেতনা। “মানবের কল্যাণে , সময়ের প্রয়োজনে সদা জাগ্রত” এই স্লোগানকে হৃদয়ে ধারণ করে মানবতার সেবায় নিয়োজিত এই সংগঠনটি কাজ করে যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে। প্রায় আট বছরের আমাদের এই পথচলায় আমরা হাসি ফুটিয়েছি হাজারো মানুষের মুখে ।

তিনি আরো বলেন, আমাদের কার্যক্রমের মধ্যে থাকবে স্বেচ্ছায় রক্তদান, মেধাবী অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি ও অর্থ সহায়তা প্রদান, অসচ্ছল শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা প্রদান, ফ্রি মেডিকেল ক্যাম্প, বৃক্ষরোপণ কর্মসূচী,প্রাথমিক শিক্ষা কার্যক্রম, মাদক বিরোধী প্রচারণা,বাল্য বিবাহ বিরোধী প্রচারণা,জাতীয় গুরুত্বপূর্ণ দিবস সমূহে বিশেষ কর্মসূচী গ্রহণ,ইন্টারনেটের সঠিক ব্যবহার বিষয়ক প্রচারণা,পরিচ্ছন্ন শহর আন্দোলন,সুবিধাবঞ্চিত শিশুদের ইচ্ছা পূরণ, শিক্ষা কার্যক্রম, শিক্ষা সামগ্রী, ঈদবস্ত্র ,শীতবস্ত্র বিতরণ,গ্রাম ও মফস্বলের শিক্ষার্থীদের উন্নত জীবনের মোটিভেশন সেশন,ভিক্ষুক পুনর্বাসন,শিক্ষার্থীদের সৃজনশীলতার বিকাশের লক্ষ্যে ডিবেটিং, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পাঠচক্র কার্যক্রম,নিয়মিত আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন, স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং আয়োজন, সাংস্কৃতিক অঙ্গনের প্রতি আগ্রহী করতে আবৃতি ও মঞ্চনাটক প্রশিক্ষণ ও প্রদর্শন, সচেতনতা মুলক পথনাটক প্রদর্শন, লেখালেখির অভ্যাস বাড়াতে নিয়মিত ব্লগ ও ম্যাগাজিন প্রকাশ সহ অন্যান্য কার্যক্রম ” ৭১’এর চেতনা ” একটি জনসচেতন উন্নয়ন মূলক সংগঠন।

নবীণদের সার্বিক প্রচেষ্টার আরেক নাম “৭১’র চেতনা”। তিনি কেন্দ্রীয় কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত করায় সভাপতি ডঃ বাহাউদ্দিন গোলাপ ও সাধারণ সম্পাদক শবনম জেবিন কে অভিনন্দন জানিয়েছেন।