বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আবারও ফ্রান্সে একদিনে সর্বোচ্চ আক্রান্ত, তবুও লকডাউন নয়

আজকের দেশবার্তা রিপোর্টঃ ফ্রান্সে করোনাভাইরাসে একদিনে লকডাউন পরবর্তী সময়ে সর্বোচ্চ আক্রান্তের ঘটনা ঘটেছে। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৩৭৯ জন। যা লকডাউন পরবর্তী সময়ে সর্বোচ্চ। আর মহামারির সবচেয়ে ভয়াবহ সময়ের চেয়ে সামান্য কম। গেল ৩১ মার্চ ফ্রান্সে একদিনে সর্বোচ্চ ৭ হাজার ৫৭৮ জন আক্রান্ত হয়েছিল। খবর আল জাজিরার।

বৃহস্পতিবার সেখানে আক্রান্ত হয়েছিল ৬ হাজার ১১১ জন। শুক্রবার সেটা ছাড়িয়ে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৩৭৯ জন। তাতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৬৭ হাজার ৭৭ জন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে, শুক্রবার মারা গেছে ২০ জন। তাতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩০ হাজার ৫৯৬ জন।

আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়লেও আবার লকডাউন ঘোষণা করার কথা ভাবছে না ফ্রান্স। এমানুয়েল ম্যাক্রনের সরকার দেশব্যাপী লকডাউন আরোপের বিকল্প খুঁজছে। ম্যাক্রন সাংবাদিকদের বলেছেন— আমরা আর একটি লকডাউন এড়ানোর জন্য যা যা করা দরকার তার সবকিছুই চেষ্টা করছি। বিশেষ করে দেশব্যাপী লকডাউন এড়ানোর জন্য। আমরা জেনেছি এবং বুঝেছি যে কোনো সম্ভাবনাই উড়িয়ে দেওয়া যাবে না। তারপরও লকডাউন যাতে না দেওয়া লাগে সেটার জন্য সর্বাত্মক চেষ্টা করছি।