শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আমার ভোটটা আমারে দিতে দিলো না

নিজস্ব সংবাদদাতা :

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে নিজের ভোট অন্য একজন জোর করে দিয়ে ফেলেছে বলে অভিযোগ করেছেন এক নারী ভোটার। বৃহস্পতিবার সকালে রাজধানীর খিলক্ষেত জানে আলম স্কুল কেন্দ্রে এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

নিজের ভোট দিতে না পেরে ক্ষুব্ধ নারীকে ভিডিওতে বলতে শোনা যায়, ‘ওরা আমার ভোটটা আমারে দিতে দিলো না। …ইচ্ছেমতো ওরা (প্রতীকে) চাপ দিয়ে নিলো। কেন আমার ভোটটা আমারে দিতে দিলো না। আমার কি বাংলাদেশে জন্ম না?’

‘(বুথে গিয়ে বলেছি) আপনি সরেন আমার ভোট আমি দেব। অন্য একটি মহিলা এসে টিপে ফেলাইসে। আমার পেছন থেকে এসে টিপ দিয়েছিল। … নৌকায় দিয়ে দিসে’

ওই নারী ভোটার আরও বলেন, ‘আমি বললাম- আপা আপনি এই কাজ করলেন কেন? বলে, মাফ চাই, মাফ চাই; আপনার ভোট হয়ে গেছে।’

‘কেন আপনি আমার ভোটটা দিয়ে দিলেন। আমার ভোট দেওয়ার অধিকার তো আপনার না। বলে- আপু সরি, সরি। আমি কই আপু সরি কেন? সরি বললে হবে না। আমার ভোট আমিই দেব’ যোগ করেন তিনি।

ভিডিওটি দেশ রূপান্তরের কাছে সংরক্ষিত আছে। তবে তাৎক্ষণিক ওই ভিডিও এবং ঘটনার সত্যতা যাচাই সম্ভব হয়নি।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুনের মৃত্যুতে আসনটি শূন্য হয়। এই উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয়জন। এরা হলেন- আওয়ামী লীগের মোহাম্মদ হাবিব হাসান, বিএনপির এসএম জাহাঙ্গীর হোসেন, জাতীয় পার্টির মো. নাসির উদ্দিন সরকার, বাংলাদেশ কংগ্রেসের মো. ওমর ফারুক, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ ও পিডিপির মো. মহিববুল্লা বাহার।