বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আহত গরু উদ্ধারে হেলিকপ্টার ডাকলেন কৃষক

আজকের দেশবার্তা রিপোর্টঃ সুইজারল্যান্ডের কৃষক ড্যাং। গরু লালন পালন করেই চলে তার জীবীকা। সুইজারল্যান্ডে আল্পস পার্বত্য এলাকায় গরুগুলোকে চড়িয়ে বেড়ান ড্যাং।  হঠাৎ তিনি দেখতে পেলেন একটি গরুর পায়ে চোট লাগায় গরুটি খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছে । এই অবস্থায় গরুটিকে পাহাড় থেকে হাঁটিয়ে সমতলে নামালে পায়ের আঘাত আরও বাড়তে পারে।  তাই পাহাড় থেকে গরু নামাতে হেলিকপ্টার ডেকে আনেন কৃষক ড্যাং।  পরে হেলিকপ্টারের সাহায্যেই পাহাড় থেকে সমতলে নামিয়ে আনা হয়গরুটিকে। 
১৮ আগস্ট সুইজারল্যান্ডে আল্পস পার্বত্য এলাকায় আহত গরু উদ্ধারের এই ঘটনা ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, হেলিকপ্টারের সাহায্যে গরুর শরীরে হার্নেস লাগিয়ে গরুটিকে নামানো হচ্ছে। আর মাঝ আকাশে ঝুলছে আহত গরুটি। 
আহত গরুকে হেলিকপ্টারের সাহায্যে উদ্ধার করার জন্য কৃষক ড্যাংকে সাধুবাদ জানিয়েছে নেটিজেনরা। ভাইরাল ওই ভিডিওতে একজন মন্তব্য লিখেছেন, ‘গরুটিকে এইভাবে উদ্ধার করে নিজের ভালোবাসার পরিচয় দিয়েছেন ড্যাং।’ 
এ নিয়ে আরেকজন মন্তব্য করেছেন, ‘গরুটিকে দেখে খুব সাহসী মনে হল। খুবই ভালো ব্যাপার। আমি পশুপ্রেমী মানুষদের ভালোবাসি।’
উল্লেখ্য, সুইজারল্যান্ডের পাহাড়ি এলাকাগুলোতে কৃষিকাজের ক্ষেত্রে অত্যাধুনিক যন্ত্রপাতির ব্যবহার অত্যন্ত সীমিত। আর তাই সেখানে জমি চাষের জন্য গরুর প্রয়োজনীয়তা ও গরুর উপর মানুষের নির্ভশীলতা অনেক বেশি। আর তাই নিজের প্রয়োজনের এবং ভালবাসার অত্যন্ত প্রিয় আহত গরুকে উদ্ধারে হেলিকপ্টার ভাড়া করলেন সুইজারল্যান্ডের এই কৃষক।