শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এগিয়ে এলেন তামিমরা আম্ফানে বিধ্বস্ত ঘরবাড়ি পুনঃনির্মাণে

গত ২০ মে শক্তিশালী ঘূর্ণিঝড় আম্ফানের আঘাতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশের দক্ষিণাঞ্চল। বিশেষ করে সাতক্ষীরা অঞ্চলের অনেক মানুষ হারিয়েছেন নিজেদের শেষ আশ্রয়, থাকার ঘরটুকুও। এসব মানুষদের পাশে দাঁড়াতে কাজ করছে বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান।

তার মধ্যে অন্যতম ‘ফুটস্টেপস’; সমাজে ছোট ছোট পদক্ষেপের মাধ্যমে পরিবর্তন আনাই মূল লক্ষ্য তাদের। এবার ফুটস্টেপসের সঙ্গে যোগ দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। আম্ফানে বিধ্বস্ত ঘরবাড়িগুলো পুনঃনির্মাণে ফুটস্টেপসকে সাহায্য করেছেন মাশরাফি, তামিম, মুশফিকরা।

বুধবার রাতে ফুটস্টেপসের পক্ষ থেকে জানানো হয়েছে এই খবর। নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে জাতীয় ক্রিকেট দলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তারা লিখেছে, ‘বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল, ঘূর্ণিঝড় আম্ফান দ্বারা বাংলাদেশের দক্ষিণাঞ্চলের বিধ্বস্ত বাড়িগুলি পুনঃর্নির্মাণে সাহায্যের হাত এগিয়ে দেওয়াতে আমরা সত্যিই কৃতজ্ঞ ও উচ্ছ্বসিত।’

তারা আরও লিখেছে, ‘তাদের সহায়তায়, অনেক পরিবারেরই আর নিরাপদ আশ্রয় ছাড়া ঘুমানোর চিন্তা করতে হবে না। অসংখ্য ধন্যবাদ টাইগারদের, আম্ফান দ্বারা ক্ষতিগ্রস্তদের জীবিকা পুনরুদ্ধারে আমাদের সাথে যোগ দেওয়ার জন্য।