শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

কর্মহীন অসহায়দের পাশে সাংসদ তানভীর হাসান ছোট মনির

করোনা পরিস্থিতিতে অসহায় গরিব দুঃখী,হতদরিদ্র, খেটে খাওয়া শ্রমিকদের পাশে দাঁড়িয়ে মানবিকতার অনন্য নজির সৃষ্টি করেছেন টাংগাইল -২ আসনের সাংসদ তানভীর হাসান ছোট মনির।

ইতিমধ্যেই তাঁর নিজ নির্বাচনী এলাকায় প্রায় ৪৫ হাজার অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। এরি ধারাবাহিকতায় গত সোমবার এক বিশেষ আলোচনা সভায় অংশ নিয়ে তিনি ঘোষণা দেন যে, করোনা ভাইরাসের সংক্রমণের কারণে কর্মহীন হয়ে যাওয়া শ্রমিকদের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ও পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে তাঁর নিজ নির্বাচনী এলাকায় গোপালপুরে ৩০০০ হাজার ও ভূঞাপুরে ৩০০০ হাজার অসহায় শ্রমিকদের মধ্যে তাঁর নিজস্ব তহবিল থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

তাঁর পূর্ব ঘোষণানুযায়ী ১৭ মে রবিবার সকালে গোপালপুর উপজেলায় সরকারি কলেজ মাঠে ও সূতী ভিএম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রায় ২১ টি শ্রমিক ইউনিয়নে তিন হাজার অসহায় শ্রমিকদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে, নিজের হাতে খাদ্য সামগ্রী বিতরণ করেন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল,ডাল,আটা,চিনি,আলু,সেমাই, তেল।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বিকাশ বিশ্বাস, টাংগাইল জেলা বাস- মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজ,সাবেক সভাপতি ইন্জিনিয়ার কে এম গিয়াস উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মীর রেজাউল হক,ইউপি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মোমেনসহ উপজেলার আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীগণ প্রমুখ।

এসময় শ্রমিক ইউনিয়নের নেতারা বলেন, করোনা মহামারি যুদ্ধে আমাদের এমপি মহোদয় একজন সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করে যাচ্ছেন। আমরা তাঁর এ কর্মতৎপরতায় অনেক খুশি। খাদ্য সামগ্রী বিতরণ শেষে এমপি মহোদয় বলেন, আমার নির্বাচনী এলাকায় কর্মহীন একজন মানুষকেও না খেয়ে মরতে দিবো না।

আমি তাদের স্বাস্থ্য সচেতন করার পাশাপাশি কর্মহীনদের ঘরে ঘরে আমার প্রাণ প্রিয় নেতাকর্মীদের মাধ্যমে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে এবং এটি ধারাবাহিকভাবে অবশ্যই অব্যহত থাকবে।