সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

ঘুরে দাঁড়ালো আর্জেন্টিনা

কাজী মোস্তফা রুমি, বার্তা সম্পাদক :মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে চলতি ফিফা বিশ্বকাপের শেষ ষোলোয় খেলার আশা টিকিয়ে রাখলো আর্জেন্টিনা।

আজ কাতারের লুসাইল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে নিজেদের চেনা ছন্দে খেলতে থাকে আর্জেন্টিনা। তবে মেক্সিকোর গোলপোস্টে গিয়ে বারবার হৌঁচট খায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচের প্রথমার্ধেই ভালো কয়েকটি গোলের সুযোগ পেয়েও ওচোয়া এবং ম্যাক্সিকান ডি বক্স ফাঁকি দিয়ে বল জালে জড়াতে পারেনি মেসি-মার্টিনেসরা। অন্যদিকে আর্জেন্টিনারের সেই সুযোগ কাজে লাগিয়ে দ্রুত আক্রমণে যায় মেক্সিকো। তবে আর্জেন্টাইন ডি বক্স তাদের জন্য প্রাচীর হয়ে দাঁড়িয়েছে বারবার। ফলে গোলশূন্য ড্র নিয়ে প্রথমার্ধের খেলা শেষ করতে হয় দুইদলকে।

বিরতি থেকে ফিরে আবারো নতুন রুপে ফিরে আর্জেন্টিনা। তবে ম্যাচের কাঙ্ক্ষিত গোল পেতে ওদের অপেক্ষা করতে হয়েছে ৬৭ মিনিট পর্যন্ত। লিওনেল মেসির দুর্দান্ত শট মেক্সিকান গোলরক্ষক ওচোয়াকে পরাস্থ করে জাল খুঁজে নিলে ১-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। গোল হজম করে পাল্টা আক্রমণে যাওয়া মেক্সিকোর ফরোয়ার্ডরা এইদিন আর্জেন্টাইন ডিফেন্স আর গোলরক্ষককে ফাঁকি দিতে না পারেনি। উল্টো ম্যাচের শেষদিকে ফর্নান্দেসের গোলে ২-০ গোলের লিড নিয়ে ম্যাচ শেষ করে আর্জেন্টিনা।