শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ধামরাইয়ে মুক্তিযোদ্ধার স্ত্রী-মেয়েকে কুপিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা : ধামরাই উপজেলায় মা ও মেয়েকে কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে এ হামলার ঘটনাটি ঘটেছে উপজেলার বেলীশ্বর গ্রামের মুক্তিযোদ্ধা তরুণ পৈত চৌধুরীর বাড়িতে। এ ব্যাপারে হামলাকারী সংঘবদ্ধ সন্ত্রাসীদের বিরুদ্ধে একটি অভিযোগ করা হয়েছে বলে জানা গেছে।

আহতরা হলেন- মা মালতি রানী চৌধুরী (৬০) ও মেয়ে পলি রানী চৌধুরী।

ভুক্তভোগী পরিবার ও স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার সকাল ১০টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে মিঠু করের ছেলে রৌদ্র প্রতাপ কর ও জয়া রানী করের নেতৃত্বে আট সদস্যের একটি সন্ত্রাসী দল দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং মুক্তিযোদ্ধা জমিদার তনয় তরুণ পৈত চৌধুরীর বাড়িতে হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা অস্ত্রের মুখে বাড়ির সদস্যদের জিম্মি করে ব্যাপক লুটপাট করে।

এ সময় বাধা দিলে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে মুক্তিযোদ্ধা তরুণ পৈত চৌধুরীর স্ত্রী মালতি রানী চৌধুরী ও মেয়ে পলি রানী চৌধুরীকে পিটিয়ে এবং কুপিয়ে মাটিতে ফেলে দেয়। এর পর মাথায় ইট দিয়ে থেতলে হত্যাচেষ্টা করে। এ সময় আশপাশের লোকজন এগিয়ে এসে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

এ ব্যাপারে মুক্তিযোদ্ধা তরুণ পৈত চৌধুরী বলেন, আমি বাড়িতে না থাকার সুযোগে সংঘবদ্ধ সন্ত্রাসীরা আমার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করে। তারা আমার স্ত্রী ও মেয়েকে ইট দিয়ে মাতা থেতলে হত্যার চেষ্টা করে। প্রতিবেশীরা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি না করলে নিশ্চিত তারা মারা যেত। আমি এ ব্যাপারে সন্ত্রাসীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছি। এসআই আজাহারুল ইসলাম সরেজমিন তদন্ত করেছেন।

ধামরাই থানার এসআই আজাহারুল ইসলাম বলেন, সরেজমিন তদন্ত করে ঘটনার সত্যতা মিলেছে। হাসপাতালে চিকিৎসাধীন রোগীর খোঁজখবর নিয়েছি। হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তারের জন্য অভিযান চালানো হবে।