শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিরবেই চলে গেলেন জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা জয়নুল আবেদীন

নিরবেই চলে গেলেন জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা জয়নুল আবেদীন

কাজী মোস্তফা রুমী,বার্তা সম্পাদক: টাঙ্গাইলের নাগরপুরে জাতির শ্রেষ্ঠ সন্তান, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশের একমাত্র ব্যক্তিগত মুক্তিযোদ্ধা বাহিনী কাদেরীয়া বাহিনীর কোম্পানি কমান্ডার মোঃ জয়নুল আবেদীন (জয়নাল কমান্ডার) গতকাল বৃহস্পতিবার রাত ৮ ঘটিকার সময় ঢাকায় তার নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন৷ ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন৷ তিনি বার্ধক্যজনিত নানাবিধ রোগে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুতে নাগরপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণ, স্থানীয় গণ্যমান্য ও রাজনৈতিক ব্যক্তিবর্গ গভীর শোক প্রকাশ করেন

আজ ৫ই মে’২৩ শুক্রবার সকালে নাগরপুর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদুজ্জামানের নেতৃত্বে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা জয়নুল আবেদীনকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় মরহুমের লাশের উপরে দীর্ঘ নয়মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশের লাল সবুজের জাতীয় পতাকা এবং পুষ্পস্তবক অর্পণ করে সম্মান প্রদর্শন করা হয়।

এরপর নাগরপুর উপজেলা পরিষদ চত্বর এবং তার নিজ এলাকা সহ দুইটি জানাযার নামাজ শেষে সুঠাইন কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় লাশ দাফন করা হয়।

এ সময় নাগরপুর উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. সুজায়েত হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোকাদ্দেছ আলী, নাগরপুর উপজেলার গণ্যমান্য ও রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।

দাফন শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।