মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুকে হৃদয়ে ধারণ করাটাই এখন আমাদের বড় চ্যালেঞ্জ -ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ

আজকের দেশবার্তা রিপোর্টঃ বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহসম্পাদক ও ডেসকো বোর্ডের পরিচালক ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ বলেছেন “বঙ্গবন্ধুকে হৃদয়ে ধারণ করাটাই এখন আমাদের বড় চ্যালেঞ্জ। স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (১৫ আগস্ট) বাসাইল ও সখীপুরে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণকালে তিনি এ কথা বলেন। ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ বলেন-আজ বঙ্গবন্ধু কে আমাদের নতুন ভাবে আত্মস্ত করতে হবে। সত্য আর মিথ্যা যেমন একসাথে যায় না ঠিক একই ভাবে বঙ্গবন্ধুর রাজনীতির সাথে আমরা অনেকেই যেভাবে অনৈতিক কর্মকান্ডের জড়িয়ে পরছি তা যায় না। সত্যিকার অর্থে বঙ্গবন্ধুকে হৃদয়ে ধারণ করতে পারলেই কেবল ওনার আত্ত্বা শান্তি পাবে এবং আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারবো।

জাতীয় শোক দিবসে আজ তিনি সখীপুর উপজেলা আওয়ামীলীগের শোক র্যালী ও মিলাদ মাহফিল, বাসাইল উপজেলা আওয়ামীলীগের শোকর্যালী এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ, বাসাইল উপজেলা পরিষদ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় অংশ গ্রহণ, বেড়বাড়ীতে সখীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবুর তত্ত্বাবধানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, সখীপুরের বোয়ালী বাজার, কালিয়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, কাঁকড়াজানের দিঘীরচালা, বহুরিয়া ইউনিয়নের কালিদাস বাজার, গজারিয়া ইউনিয়নের পাথার চৌরাস্তা, কীর্তনখোলার মকরম চৌরাস্তায় শোকদিবসের গণভোজ এবং আলোচনা সভায় অংশগ্রহণ করেন। বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে শাহাদাৎ বরনকারী সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করেন ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ ।

প্রসঙ্গত ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ বাসাইল-সখীপুরের উন্নয়নে দীর্ঘদিন ধরে সামাজিক ও উন্নয়নমুলক কর্ম কান্ডের সাথে যুক্ত রয়েছেন এবং বাসাইল-সখীপুরকে আরো আলোকিত করে গড়ে তুলার স্বপ্ন দেখেন। সেই স্বপ্নকে পুরোপুরি বাস্তব রুপ দিতে তিনি জাতীয় সংসদ নির্বাচনে একাধিক বার আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। এখন পর্যন্ত তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামীলীগ নেতৃবৃন্দের দিক নির্দেশনা অনুসারে কাজ করে যাচ্ছেন।