মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের চেয়ে কম দামের সার বিশ্বের কোথাও নেই – মহাপরিচালক,কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

  
 মোস্তাফিজুর রহমান,সরিষাবাড়ী প্রতিনিধি:
 কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর মহাপরিচালক কৃষিবিদ মোঃ আসাদুল্লাহ বলেছেন বাংলাদেশের চেয়ে কম দামের সার বিশ্বের কোথাও নেই। কৃষকদের জন্য সরকার ভর্তুকি মূল্যে সার, বিনামূল্যে বিভিন্ন ধরনের বীজ সহায়তা দিচ্ছেন। কৃষিতে ধান উৎপাদনে ইন্দোনেশিয়ার পরেই বাংলাদেশ এর স্থান ৪র্থ ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সরকার কৃষকদের জন্য সদয় থাকার জন্যই কৃষিজ উৎপাদন বৃদ্ধিতে আগ্রহ বৃদ্ধি মূলক বিভিন্ন প্রকল্পের মাধ্যমে বাস্তবায়ন করার কারণেই ইন্দোনেশিয়াকে ছাড়িয়ে বাংলাদেশ তৃতীয় স্থান অর্জন করতে সক্ষম হয়েছে। বর্তমান সরকার কৃষকদের জন্য করোনা কালীন ও প্রাকৃতিক দুর্যোগ থেকে শুরু করে কৃষকের উৎপাদিত ফসলাদি’র ন্যায্য মূল্য পাচ্ছে কিনা সে বিষয়ে সচেতন আছে বলেই আজকের বাংলাদেশ ক্ষুধা মুক্ত হয়েছে।
       জামালপুরের সরিষাবাড়ী উপজেলা মহাদান ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে  শনিবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে “আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান,গম ও পাট বীজ উৎপাদন সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় বোরো ধান বীজ  উৎপাদন প্রদর্শনীর মাঠ পরির্দশন ও মাঠ দিবস অনুষ্ঠানে” কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের  মহাপরিচালক কৃষিবিদ মোঃ আসাদুল্লাহ  প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।
       মাঠ দিবস অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ী জামালপুরের উপ পরিচালক (ভারপ্রাপ্ত) কৃষিবিদ জাকিয়া সুলতানার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন,উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন।
    আরোও বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক, আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নত মানের ধান,গম ও পাট বীজ উৎপাদন সংরক্ষণ ও বিতরণ প্রকল্প ও বিসিএস কৃষি ক্যাডার এসোসিয়েশনের সভাপতি কৃষিবিদ মোয়াজ্জেম হোসেন, ময়মনসিংহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক আব্দুল মাজেদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান,উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা, সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা এম এ লতিফ, মহাদান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম আনিছুর রহমান জুয়েল, সাবেক চেয়ারম্যান অধ্যাপক আব্দুল আওয়াল প্রমূখ ।
  মাঠ দিবস অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোহাম্মদ রহন মিয়া ও উম্মে তামীমা। উক্ত অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা/কর্মচারী, কৃষক,আওয়ামী লীগের অঙ্গ  ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।