বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মসজিদে এসি বিস্ফোরণ: মৃত্যু ১, আশঙ্কাজনক বহু

নিজস্ব সংবাদদাতা : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ৩৭ জনের মধ্যে জুবায়ের (৭) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে জাতীয় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক নিশ্চিত করেছেন।  

এ ঘটনায় শিশুটির বাবা জুলহাস দগ্ধ অবস্থায় এ ইনস্টিটিউটে চিকিৎসাধীন।

শিশুটির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ইনস্টিটিউটের  সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, শিশুটির শরীরের ৯৫ শতাংশ পোড়া ছিল।

একটি সূত্র জানায়, শিশুটি তার বাবার সঙ্গে মসজিদে গিয়েছিল নামাজ আদায় করতে। সেখানেই এসি বিস্ফোরণের ঘটনায় বাবা-ছেলে দগ্ধ হন।

উল্লেখ্য, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদের এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে মসজিদের ভেতরে থাকা প্রায় ৪০ জনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হুড়োহুড়ি করে বের হওয়ার চেষ্টা করেন তারা। তাদের মধ্যে দগ্ধ অবস্থায় ৩৭ জনকে জাতীয় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।