শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মসজিদে বিস্ফোরণ: তিতাসের আট কর্মকর্তা-কর্মচারী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা : নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের আট কর্মকর্তা ও কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার জিসান আহমেদ এ তথ্য জানান। মসজিদে বিস্ফোরণের ঘটনায় হওয়া মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, বিস্ফোরণের ঘটনায় তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- তিতাসের ফতুল্লা অঞ্চলের ব্যবস্থাপক প্রকৌশলী সিরাজুল ইসলাম, উপব্যবস্থাপক মাহমুদুর রহমান রাব্বি, সহকারী প্রকৌশলী এসএম হাসান শাহরিয়ার, সহকারী প্রকৌশলী মানিক মিয়া, সিনিয়র সুপারভাইজার মুনিবুর রহমান চৌধুরী, সিনিয়র উন্নয়নকারী আইউব আলী, হেলপার হানিফ মিয়া ও কর্মচারী ইসমাইল প্রধান।

প্রসঙ্গত, ৪ সেপ্টেম্বর রাতে এশার নামাজের সময় ফতুল্লার পশ্চিম তল্লা বায়তুস সালাত জামে মসজিদে এ বিস্ফোরণ ঘটে। ফরজ নামাজের মোনাজাত শেষে অনেকে সুন্নত ও অন্য নামাজ পড়ছিলেন। তখন ছয়টি এসি বিস্ফোরিত হয়। এতে ৩৭ জন দগ্ধ হন। তার মধ্যে ৩২ জন মারা গেছেন।

বিস্ফোরণটি তিতাস গ্যাসের বিদ্যমান গ্যাস লাইনের লিকেজজনিত কারণে সংগঠিত হয়েছে বলে অভিযোগ পাওয়ার পর বিষয়টি তদন্ত করতে তিতাস গ্যাস ট্রন্সমিশন কোম্পানি একটি তদন্ত কমিটি গঠন করেছে। গ্যাসের লিকেজ অনুসন্ধানে খোঁড়াখুঁড়ি করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এসময় গ্যাসের পাইপ লাইনে ৬টি লিকেজ পাওয়া যায়।