শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মাগুরায় ফেসবুক হ্যাকিং গ্রুপের ১০ সদস্য গ্রেফতার

আজকের দেশবার্তা রিপোর্টঃ মাগুরা শ্রীপুর উপজেলার চরচৌগাছি গ্রাম থেকে ফেসবুক হ্যাকিং এবং বিকাশ প্রতারক চক্রের সক্রিয় ১০ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ । এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৯টি সিপি ইউসহ ডেস্কটপ কম্পিউটার, ১০টি মোবাইল সেট, ৭টি হার্ডডিস্ক ও ১ টি ইন্টারনেট মডেম।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহমেদ মাসুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দিবাগত রাত ১০টার দিকে অভিযান চালিয়ে চরচৌগাছি গ্রাম থেকে ঐ গ্রামের চাঁদ আলী শেখের পুত্র প্রতারক চক্রের দলনেতা মোহিদুল ইসলাম (২০) কে গ্রেফতার করা হয়। তার প্রাথমিক স্বীকারউক্তিতে এ সময় সহোদর জাহিদুল ইসলাম, প্রতিবেশী আকিদুল শেখের পুত্র সবুজ শেখ (১৬), আজিজ শেখের পুত্র মিজানুর রহমান (১৮), ফজলে বিশ্বাসের পুত্র রানা বিশ্বাস (২৫), আতিয়ার বিশ্বাসের পুত্র হৃদয় বিশ্বাস (১৬), আখিল উদ্দিনের পুত্র জয় মাহমুদ (২২), মাগুরা সদরের কালিনগর কছুন্দি গ্রামের বকুল মোল্ল্যার পুত্র শান্ত মোল্ল্যা (১৬), রাজবাড়ী জেলার কালুখালীর বিল সুন্দরপুর গ্রামের রব মোল্ল্যার পুত্র সজিব হোসেন (১৮) ও বালিয়াকান্দি উপজেলার তালুকপাড়ার মোকছেদ আলী মন্ডলের পুত্র আলমগীর হোসেন (১৮) কে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে ৯টি সিপি ইউসহ ডেস্কটপ কম্পিউটার, ১০টি মোবাইল সেট, ৭টি হার্ডডিস্ক ও ১ টি ইন্টারনেট মডেম উদ্ধার করা হয়েছে। 
আটককৃতরা দির্ঘ্য দিন ধরে বিভিন্ন ফেসবুক আইডি ও মোবাইল নম্বর ব্যবহার করে ফেসবুক আইডি হ্যাক এবং বিকাশ কোম্পানীর গ্রাহকের টাকা প্রতারনার মাধ্যমে অর্থ আদায় করে আসছিল। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।