বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মাস্ক না পরে ভোট দিলেন মেলানিয়া

নিজস্ব সংবাদদাতা : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে আগাম ভোটের হিড়িকে সামিল হননি ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। মঙ্গলবার ফ্লোরিডায় ভোটকেন্দ্রে স্বশরীরে হাজির হয়ে ভোট দিয়েছেন তিনি।

আর করোনায় মৃত্যুপুরীতে পরিণত দেশটিতে ভোট দেয়ার সময় মাস্ক পরা ছিলেন না মেলানিয়া।

মার্কিন সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন বলছে, পাম বিচের মর্টন অ্যান্ড বারবারা মান্ডেল রিক্রিয়েশন সেন্টারে স্থানীয় সময় সকাল দশটায় হাজির হন মেলানিয়া। এ সময় তাকে ঘিরেছিলেন সিক্রেট সার্ভিস এজেন্টরা, কাউন্টির নির্বাচনের তত্ত্বাবধায়ক এবং সহায়করা। তাদের সবার মুখে মাস্ক পরা থাকতে দেখা গেলেও ভোটকেন্দ্রে প্রবেশের সময় মেলানিয়া মাস্ক পরা ছিলেন না।

গত মাসে করোনায় আক্রান্ত হয়েছিলেন ম্যালানিয়া। তার করোনামুক্তিও মেলে। কোভিড-১৯ থেকে সেরে উঠেও মেলানিয়ার মুখে মাস্ক দেখা যায়নি।

ভোটকেন্দ্রে প্রবেশের আগে সাংবাদিকদের মুচকি হেসে হাত নাড়িয়ে মেলানিয়া জানান, তিনি এখন বেশ সুস্থ্য বোধ করছেন।

এ সময় সাংবাদিকরা তাকে জিজ্ঞেস করেন, স্বামী ট্রাম্পের সঙ্গে কেন আগাম ভোট দেননি?

জবাবে ফার্স্ট লেডি বলেন, আজ ভোটের দিন। আমি তাই চেয়েছিলাম এখানে ভোটের দিন এসে ভোট দিতে।

ট্রাম্প ও মেলানিয়া ফ্লোরিডা রাজ্যের ভোটার। গতবছর নিউইয়র্ক থেকে নিজেদের ‘রেসিডেন্সি’ পরিবর্তন করে ফ্লোরিডায় স্থায়ী আবাসের নিবন্ধন করেন ট্রাম্প-মেলানিয়া দম্পতি।

নির্বাচনি প্রচারের শেষ দিকে ট্রাম্পের সঙ্গে ছিলেন মেলানিয়া। এক সপ্তাহ আগে পেনসিলভানিয়াতে তিনি প্রথমবারের মতো গুরুত্বপূর্ণ ভাষণ দেন। পরে ফ্লোরিডার সমাবেশেও ভাষণ দিয়েছেন তিনি।

ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও সেকেন্ড লেডি কারেন পেন্স ২৩ অক্টোবর তাদের নিজ অঙ্গরাজ্য ইন্ডিয়ানাতে ভোট দিয়েছেন।