শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ময়মনসিংহ বিভাগীয় শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা পেল কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি’র মা ।

মোস্তাফিজুর রহমান, প্রতিনিধি: সরিষাবাড়ীর  গর্ব জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের মা ময়মনসিংহ  বিভাগীয়  পর্যায়ে  সফল জননী( রত্নগর্ভা) ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা গতকাল বৃহস্পতিবার মহিলা ও শিশু বিষয়ক  মন্ত্রণালয়ের উদ্যোগে  ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের আয়োজনে  ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠানে শ্রেষ্ঠ  জয়িতা সম্মাননা পেয়েছে। 
উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত থেকে শ্রেষ্ঠ জয়িতার হাতে পুরস্কার তুলে দেন মহিলা  ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী  ফজিলাতুন নেছা ইন্দিরা,এম পি, বিশেষ অতিথি  হিসেবে উপস্হিত ছিলেন একই মন্ত্রণালয়ের  সিনিয়র সচিব কাজী রওশন আক্তার।উক্ত অনিষ্ঠানে সভাপতিত্ব করেন ময়মনসিংহ  বিভাগীয়  কমিশনার কামরুল  হাসান,এনডিসি।পরিবার সূত্রে জানা যায়,শ্রেষ্ঠ জয়িতা মা ‘র পাঁচ জন ছেলে সন্তান।তারা সবাই স্নাতকোত্তর  পাশ করেছে। তন্মধ্যে  চার জন রাজশাহী  বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।একজন অন্য বিশ্ব বিদ্যালয় থেকে স্নাতকোত্তর  পাশ করেছে। তার সন্তানেরা হলেন১. ড.এ এইচ এম মোস্তাফিজুর  রহমান,উপাচার্য, জাতীয়  কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, ত্রিশাল,ময়মনসিংহ। ২.ড.এ এইচ এম মাহবুবুর রহমান, বিভাগীয় প্রধান ও সহকারী প্রক্টর,বঙ্গমাতা ফজিলাতুন্নেছা  মুজিব প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,জামালপুর।৩.এ এইচ এম মাহফুজুর রহমান, অবসর প্রাপ্ত বেসরকারি চাকুরীজীবি। ৪.এ এইচ এম মিজানুর রহমান,উপাধ্যক্ষ,সরিষাবাড়ী  কলেজ।৫.এ এইচ এম মাছুদুর রহমান,প্রভাষক,সরিষাবাড়ী  কলেজ ও সভাপতি, বাংলাদেশ মানবাধিকার  কমিশন সরিষাবাড়ী  উপজেলা শাখা।
শ্রেষ্ঠ জয়িতার সন্তান এ এইচ এম মাছুদুর রহমান বলেন,  কলার ভেলায় প্রশান্ত মহাসাগর পাড়ি দেওয়া যেমন কঠিন কাজ তেমনি সারা জীবন আমার মা আমাদের জন্য প্রতিকূল অবস্হা থেকে আমাদেরকে উচ্চ শিক্ষিত করেছে।