বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

যারা দেশ বিকিয়ে দেওয়ার রাজনীতি করে তাদের মুখে জনস্বার্থের কথা মানায় না: কাদের

নিজস্ব সংবাদদাতা : যারা দেশ বিকিয়ে দিয়ে, স্বাধীনতার চেতনাকে ভুলন্ঠিত করে এবং হত্যা ও সন্ত্রাস নির্ভর রাজনীতি করে তাদের মুখে জনস্বার্থের কথা মানায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

বৃহস্পতিবার (৩ আগস্ট) সকালে সেতু ভবনে সেতু মন্ত্রণালয়ের অধীনে নির্মাণাধীন বিভিন্ন প্রকল্পের কাজের অগ্রগতি পর্যালোচনা বিষয়ে সেতু সচিব মো. বেলায়েত হোসেনের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন। ‘জনস্বার্থ সরকারের লক্ষ্য নয়’- বিএনপি মহাসচিবের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠালগ্ন থেকে জনগনের স্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে আসছে বলেই মানুষের আস্থার সংগঠনে পরিণত হয়েছে।
তিনি বলেন, আওয়ামী লীগ এদেশের সবচেয়ে প্রাচীন এবং বৃহত্তর রাজনৈতিক দল, মাটি ও মানুষের দল হিসেবে সংগঠনটি জনমানুষের হৃদয়ের গভীরে অবস্থান করছে।
তিনি আরও বলেন, বিএনপি নেত্রীর ক্যারিশমা দেশকে দুর্নীতিতে পরপর ৫ বার বিশ্ব চ্যাম্পিয়ন করেছিল,তার ক্যারিশমায় একুশ আগস্ট ঘটিয়ে জজ মিয়া নাটক তৈরি করেছিল।
সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালে ভারত সফরে গিয়ে গঙ্গার পানি চুক্তির কথা ভুলে গিয়েছিলেন। বিপরীতে শেখ হাসিনা দেশের স্বার্থকে প্রাধান্য দিয়ে সীমান্ত সমস্যা, ছিটমহল বিনিময়, সমুদ্র বিজয় করেছেন।