শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাজধানীতে ৬৫ লাখ টাকার জালনোট উদ্ধার, গ্রেপ্তার ৪

নিজস্ব সংবাদদাতা : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে ৬৫ লাখ জাল টাকা ও জালনোট তৈরির সরঞ্জামসহ চারজনকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. ইউসুফ আলী, আবদুর রহিম ওরফে হেলাল হোসেন রহিম, ফজলে রাব্বী মিয়া ও জাহিদ ইসলাম। সোমবার দুপুর রাজধানীর ডেমরা এলাকা হতে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ৬৫ লাখ টাকা মূল্যমানের জালনোট, একটি ল্যাপটপ, ৫টি কালিসহ ২টি কালো রঙের প্রিন্টার, জালনোট তৈরির কাগজ ৪ বান্ডিল, জালনোট প্রস্তুতের নিরাপত্তা সুতা ১০ পাতা, জালনোট তৈরির ডাইস ২টি, কাটার ৪টি, জালনোট তৈরিতে ব্যবহারকৃত আঠা ১টি, সাদা রঙের কালি ৫টি ও ১টি কাচ উদ্ধার করা হয়।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টা ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার বলেন, গ্রেপ্তারকৃতরা বড় কোনো উৎসব যেমন ঈদ/দুর্গা পূজা ইত্যাদি অনুষ্ঠানকে টার্গেট করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় তাদের সহযোগীদের মাধ্যমে জাল টাকা সরবরাহ করে এবং বিক্রয় করে।

তিনি বলেন, জব্দকৃত জালনোট তৈরির সরঞ্জামাদি দিয়ে প্রায় ৫ কোটি মূল্যমানের জাল টাকা তৈরি করা যেত বলে গ্রেপ্তারকৃতরা জানায়।

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, জালনোট তৈরির চক্রটি কোথা থেকে জালনোট তৈরির উপকরণ সংগ্রহ করে তা আমরা তদন্তে খতিয়ে দেখে ব্যবস্থা নিব।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ডেমরা থানায় মামলা রুজু হয়েছে বলেও জানান তিনি।