বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সৌরভ-কোহলিকে আদালতের নোটিশ

নিজস্ব সংবাদদাতা : জমে উঠেছে আইপিএল। বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে প্লে অফ পর্বের খেলা। এর মধ্যেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী ও ভারত অধিনায়ক বিরাট কোহলিকে নোটিশ পাঠালো মাদ্রাজ আদালত।

এ বছর আইপিএলের প্রায় ৬০ শতাংশই বাণিজ্যিকভাবে লাইভ টিভিতে ফ্যান্টাসি ক্রিকেট অ্যাপের মাধ্যমে দেখানো হচ্ছে। আর এ টি-টোয়েন্টি টুর্নামেন্টকে ভিত্তি করে তৈরি করা অনলাইন গেমিং অ্যাপের বিজ্ঞাপনে মডেল হয়ে ‘জুয়া’য় উৎসাহ দেওয়ার অভিযোগ উঠেছে ভারতের অধিনায়ক বিরাট কোহলি এবং বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলীর বিরুদ্ধে।

মাদ্রাজে ফ্যান্টাসি অ্যাপে জুয়ার ফাঁদে অনেক তরুণ সর্বস্বান্ত হয়ে যাচ্ছে। অনেকে আত্মহত্যার পথও বেছে নিয়েছে। এর পরেই আইনজীবী মোহাম্মদ রিজভি আদালতে মামলা করেন। আর সেজন্যই সৌরভ-কোহলিদের পাঠানো হয় নোটিশ। আগামী ১৯ নভেম্বরের মধ্যে এই নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

শুধু সৌরভ এবং কোহালি নন, অনলাইন স্পোর্টস ফ্যান্টাসি অ্যাপ প্রচার ও সমর্থনের জন্য দক্ষিণ ভারতের অভিনেত্রী তামান্না ভাটিয়া এবং ভারতীয় সুপারস্টার দাজ্ঞুবাতি, সুদীপ ও প্রকাশ রাজের বিরুদ্ধেও নোটিশ পাঠিয়েছে বিচারপতি এন কিরুবাকরণ ও বিচারপতি বি পুগালেন্ধিকে নিয়ে গঠিত মাদ্রাজ হাইকোর্টের মাদুরাই বেঞ্চ।

এর আগেও গেমিং অ্যাপের নামে অনলাইন জুয়ায় প্রচার চালানোর অভিযোগে মামলা দায়ের করা হয়েছিল বিরাট কোহলির নামে।