বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

“৭১’র চেতনা” টাঙ্গাইল জেলা কর্তৃক বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল।

আজকের দেশবার্তা রিপোর্টঃ ৭১’র চেতনা টাঙ্গাইল জেলা শাখা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ৩১শে আগস্ট (সোমবার)বিকাল ৫ ঘটিকায় টাঙ্গাইল শহরের থানাপাড়ায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে একাত্তরের চেতনার জেলা শাখার আহ্বায়ক আসাদুজ্জামান শোয়েবের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিল জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ও ৭১’র চেতনার কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক রেজাউল করিম রেজা, টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আসাদুজ্জামান রুবেল, সদস্যসচিব আপেল খান মোহাম্মদ রুহুল আমিন, সায়েম, নাসিম, ইসমাইল সহ আরো অন্যান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন বয়সের শিশু কিশোর এবং মাদ্রাসার ছাত্র উপস্থিত ছিল। উক্ত আলোচনা সভায় কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক রেজাউল করিম বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত একটি অরাজনৈতিক , সাংস্কৃতিক, সামাজিক ও সেবামূলক সংগঠন ৭১’র চেতনা।

“মানবের কল্যাণে , সময়ের প্রয়োজনে সদা জাগ্রত” এই স্লোগানকে হৃদয়ে ধারণ করে মানবতার সেবায় নিয়োজিত এই সংগঠনটি কাজ করে যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে । তিনি আরো বলেন, আমাদের কার্যক্রমের মধ্যে থাকবে স্বেচ্ছায় রক্তদান, মেধাবী অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি ও অর্থ সহায়তা প্রদান,অসচ্ছল শিক্ষার্থীদের চিকিৎসা সহায়তা প্রদান, ফ্রি মেডিকেল ক্যাম্প, বৃক্ষরোপণ কর্মসূচী,প্রাথমিক শিক্ষা কার্যক্রম,মাদক বিরোধী প্রচারণা,বাল্য বিবাহ বিরোধী প্রচারণা,জাতীয় গুরুত্বপূর্ণ দিবস সমূহে বিশেষ কর্মসূচী গ্রহণ,ইন্টারনেটের সঠিক ব্যবহার বিষয়ক প্রচারণা,পরিচ্ছন্ন শহর আন্দোলন,সুবিধাবঞ্চিত শিশুদের ইচ্ছা পূরণ, শিক্ষা কার্যক্রম, শিক্ষা সামগ্রী, ঈদবস্ত্র ,শীতবস্ত্র বিতরণ,গ্রাম ও মফস্বলের শিক্ষার্থীদের উন্নত জীবনের মোটিভেশন সেশন,ভিক্ষুক পুনর্বাসন,শিক্ষার্থীদের সৃজনশীলতার বিকাশের লক্ষ্যে ডিবেটিং, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পাঠচক্র কার্যক্রম,নিয়মিত আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন,স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং আয়োজন, সাংস্কৃতিক অঙ্গনের প্রতি আগ্রহী করতে আবৃতি ও মঞ্চনাটক প্রশিক্ষণ ও প্রদর্শন, সচেতনতা মুলক পথনাটক প্রদর্শন,লেখালেখির অভ্যাস বাড়াতে নিয়মিত ব্লগ ও ম্যাগাজিন প্রকাশ সহ অন্যান্য কার্যক্রম ” ৭১’এর চেতনা ” একটি জনসচেতন উন্নয়ন মূলক সংগঠন। নবীণদের সার্বিক প্রচেষ্টার আরেক নাম “৭১’র চেতনা।

উক্ত সংগঠনের আহবায়ক আসাদুজ্জামান শোয়েব বলেন,সংগঠনটি একটি সামাজিক সংগঠন এই সংগঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশ তথা সামাজিক ও মানবিক সেবার কর্মকান্ডে নতুন প্রজন্মকে উৎসাহী করে তুলতে হবে। আলোচনা শেষে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে দোয়া করা হয় এবং পরিশেষে সংগঠনটির চলমান বৃক্ষরোপন অভিযান হিসেবে ফলজ ও বনজ বৃক্ষের চারা গাছ বিতরণ করা হয়।