বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

স্থগিত হয়ে গেল নাগরপুরের সকল ইউনিয়ন আ’লীগের সম্মেলন, দায়টা কার ?

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আ’লীগ সবচেয়ে বড় রাজনৈতিক সংগঠন। দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করার লক্ষ্যে কেন্দ্রীয় আ’লীগের নির্দেশে টাঙ্গাইল জেলা আ’লীগের দিকনির্দেশনায় নাগরপুর উপজেলাধীন সকল ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন শুরু হয়েছিল।

গত ২৭ সেপ্টেম্বর’২২ রোজ মঙ্গলবার সকাল ১০ ঘটিকার সময় সহবতপুর ইউনিয়ন আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সম্মেলন অনুষ্ঠানে টাঙ্গাইল জেলা আ’লীগের সম্মানিত সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের,এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মঞ্চে অবস্থানকালীন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে শুভেচ্ছা বার্তা হিসেবে জননন্দিত নেতা তারেক শামস খান হিমু’র সমর্থকরা স্লোগান দেওয়া শুরু করলে স্থানীয় সাংসদ টিটু’র ছবি সম্বলিত সাদা গেঞ্জি পরিহিত একদল বহিরাগত সন্ত্রাসী স্থানীয় কিছু নেতাকর্মীদের সাথে নিয়ে স্লোগান বন্ধ করতে বলে। কিন্তু এই সময়ে স্লোগান বন্ধ না করে স্লোগান চালিয়ে যেতে থাকলে উক্ত বহিরাগত সন্ত্রাসীরা তারেক খান হিমু সমর্থিত কর্মীদের ওপর উত্তেজিত হয়ে ঝাঁপিয়ে পড়ে এবং তুমুল সংঘর্ষ হয়। সংঘর্ষে বেশ কিছু নেতা কর্মী আহত হয় এবং গুরুতর আহত হয়ে নাগরপুর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাকিল হোসেন টাঙ্গাইল সদর হাসপাতালে ভর্তি রয়েছে। এতে সকলের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। যদিও পরে জেলা আ’লীগের নেতৃবৃন্দদের হস্তক্ষেপে মোটামুটি শান্তিপূর্ণভাবে সম্মেলন অনুষ্ঠিত হয়।

গত ২৯ শে অক্টোবর’২২ টাঙ্গাইল জেলা আ’লীগ এর বর্ধিত সভায় নাগরপুর উপজেলা আ’লীগের সভাপতি,সাধারণ সম্পাদকের বক্তব্যের পরিপ্রেক্ষিতে নিরাপত্তাহীনতার কারণে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করে যে, জেলা আ’লীগের সম্মেলন না হওয়া পর্যন্ত নাগরপুর উপজেলাধীন সকল ইউনিয়ন সম্মেলন স্থগিত।

পরবর্তিতে নাগরপুর উপজেলাধীন আ’লীগের সাধারণ নেতা কর্মীদের সাথে আলোচনা করলে তারা গণমাধ্যমকে জানান – দীর্ঘদিন যাবত দলের সাথে সম্পৃক্ত থেকে নানা ধরনের কার্যক্রমে অংশগ্রহণ করে এখন সম্মেলন স্থগিত হওয়ার কারণে আমরা হতাশ।

আর সাধারণ নেতাকর্মীদের প্রশ্ন – এই হতাশার দায়টা কার?